• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন 

  ইবি প্রতিনিধি

১৫ জুন ২০২২, ১৪:১৫
ইবি
ছবি : অধিকার

মহানবী হযরত মোহাম্মদ (সা.) ও মা আয়েশা (রা.) সম্পর্কে ভারতের নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ মানববন্ধন করেছেন।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিসহ কয়েক শতাধিক সাধারণ শিক্ষার্থী।

এ সময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানূর রহমান বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, ইসলাম এমন এক ধর্ম যা অন্য কোন ধর্মকে অসম্মান, অবজ্ঞা করে না। কিন্তু ভারতে দুই বিজেপি নেতার কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে শিক্ষক সমিতির পক্ষ থেকে তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি ভারতীয় সরকারের আইনানুসারে বিচারের দাবি করেন তিনি।

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ভারতের অবদান এদেশ সবসময় স্বরণ করে। তবে ভারতীয় দুই নেতা মহানবী (সা.) সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তা মুসলিম উম্মাহ সেন্টিমেন্টে আঘাত করে। মানববন্ধনে ভারতের এই দুই কুলাঙ্গারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। পাশাপাশি ভারতে চলমান মুসলমানদের উপর নির্যাতন অনতিবিলম্বে বন্ধের আহ্বান করেছেন বক্তারা।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড