• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজে মাদকবিরোধী আলোচনা সভা 

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৫ জুন ২০২২, ১০:৩৫
ঢাকা কলেজ
ছবি : অধিকার

শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী সচেতনতা তৈরি করতে ঢাকা কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ জুন) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে ঢাকা কলেজের বীর মুক্তিযোদ্ধা শহীদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও এপিএ কমিটির আহবায়ক অধ্যাপক শরীফা সুলতানা।

আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আজিজুল ইসলাম।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণের জন্য বর্তমান সরকার ও প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল বলেন, কয়েক দফা আইন সংশোধন করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বর্তমান সরকার ও প্রশাসন মাদকের ব্যাপারে জিরো টলারেন্স অবস্থানে রয়েছেন। সাধারণ শিক্ষার্থীরা অনেক সময় না বুঝে কৌতূহলবশত মাদকের দিকে ঝুঁকে পড়ে। বিশেষ করে উঠতি বয়সের তরুণরাই বেশি মাদকের ভয়াল থাবায় আক্রান্ত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলাম বলেন, দেশে বর্তমানে অসংখ্য তরুণ মাদকের ভয়াল থাবায় পথ হারিয়ে ফেলেছে। স্বাভাবিক জীবন থেকে ছিটকে অন্ধকারে পথে যাচ্ছে। আমাদের বাস্তব অভিজ্ঞতা থেকে বলতে পারি এতে (মাদকে) প্রবেশের বড় একটি মাধ্যম হচ্ছে সিগারেট। যা বর্তমান সমাজে তরুণ প্রজন্মের কাছে খুবই প্রচলিত হয়ে উঠেছে।

সভাশেষে ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীর এক হাজার ৩০০ শিক্ষার্থীকে জীবনের কোন পর্যায়ে মাদক গ্রহণ না করার শপথ বাক্য পাঠ করানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড