• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী নাট্যোৎসবের পর্দা নামল

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

১৩ জুন ২০২২, ১৪:৪৫
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
ছবি : অধিকার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে সপ্তাহব্যাপী চলা ষষ্ঠ বার্ষিক নাট্যোৎসব-২০২২ এর পর্দা নামল।

শনিবার (১১ জুন) রাতে বিভাগের স্টুডিও থিয়েটার রুমে সেলিম আল দীন রচিত চাকা নাটকের মাধ্যমে নাট্যোৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

গত ৫ জুন থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী নাট্যোৎসবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নির্দেশিত নাটক প্রদর্শিত হয়। এতে অংশগ্রহণ করেছিল বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের চারুকলা ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা তাদেরকে সহযোগিতা করেন।

প্রসঙ্গত, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের শেষবর্ষের নির্দেশনা কোর্সের অধীনে নির্মিত নাটকগুলো নিয়েই সপ্তাহব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়। কোর্সের তত্ত্বাবধায়ক ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মামুন রেজা।

প্রথম দিনের আয়োজনে ছিল নাটক- আশ্চর্য সুন্দর এই বেঁচে থাকা, ডেথ নক, গাঙচিল। দ্বিতীয় দিনে দ্যা এক্সিডেন্টাল ডেথ অফ এন এনারচিস্ট, পাখি, দ্যা মিশন। তৃতীয় দিনে ব্যথা সামান্য, রূপের আড়ালে, পারগেটরি। চতুর্থ দিনে শয়তানের সাগরেদ, অদ্ভুত অন্ধকার, একটিন বার্নিশ। পঞ্চম দিনে গুরু শিষ্য সমাচার, লেডি আওই, অতঃপর বিষাদসিন্ধু। ষষ্ঠ দিনে ক্লাভিগো, মাইলপোস্ট, দেওয়ান ভাবনা। শেষদিনের আয়োজনে ছিল নাটক ওয়াইল্ড ডাক ও চাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড