• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে গবিসাসের বৃক্ষরোপণ 

  গবি প্রতিনিধি

১৩ জুন ২০২২, ১০:৩৫
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে গবিসাসের বৃক্ষরোপণ 
ছবি : অধিকার

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। দেশীয় প্রজাতির লিচু, জাম, জাম্বুরা, কদবেল, আমলকী, দেবদারু মিলিয়ে ছয় প্রজাতির বৃক্ষ রোপণ করেন তারা।

শনিবার (১১ জুন) বিকাল সাড়ে তিনটায় এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, গবিসাসের সভাপতি অনিক আহমেদ, সহ-সভাপতি মো. রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক ধীরা ঢালীসহ কমিটির অন্য সদস্য, শিক্ষানবিশ ও আবেদনকারীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, বাংলাদেশে বনভূমির পরিমাণ প্রয়োজন তুলনায় অনেক কম। অথচ, এ বনভূমি পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গবিসাস যে উদ্যোগ নিয়েছে সেটা যুগোপযোগী। আশা করি, প্রতিবছর এ ধারা অব্যাহত থাকবে। এমন কর্মসূচির জন্য গবিসাসকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

গবিসাসের সভাপতি অনিক আহমেদ বলেন, বৃক্ষ আছে বলেই পৃথিবী বেঁচে আছে। কিন্তু, দুঃখের বিষয় এ বৃক্ষের গুরুত্ব আমরা বুঝি না। বৃক্ষ যে শুধু এ পৃথিবীর জন্য অপরিহার্য তা নয় এটা প্রশান্তির ও একটি জায়গা। এ উপলব্ধি থেকে এমন একটা উদ্যোগ গ্রহণ করা। আমি সবার কাছে আহ্বান করি এমন সুন্দর উদ্যোগ যেন সবাই গ্রহণ করেন।

উল্লেখ্য, ১৯৭৩ সালে জাতিসংঘ ৫ জুনকে ‘বিশ্ব পরিবেশ দিবস’হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ যথাযথ গুরুত্ব সহকারে পরিবেশ দিবস পালন করে আসছে।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড