• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের শিবির বলায় সমালোচনা মুখে বেরোবি শিক্ষক

  বেরোবি প্রতিনিধি

১১ জুন ২০২২, ১৪:২৯
শিক্ষার্থীদের শিবির বলায় সমালোচনা মুখে বেরোবি শিক্ষক
ছবি : অধিকার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভকারী সাধারণ শিক্ষার্থীদেরকে শিবির বলে আখ্যায়িত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষক।

শুক্রবার (১০ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান তার ফেসবুক টাইমলাইনে পোস্ট করলে ক্যাম্পাসের ভেতরে-বাহিরে এ সমালোচনা শুরু হয়।

জানা যায়, শুক্রবার বাদ জুমা বেরোবি ক্যাম্পাসসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও বিজেপির দুই নেতা-নেত্রীর কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

তবে গতকাল (১০ জুন) বেরোবিতে বিক্ষোভ সমাবেশের পর মিছিলে অংশ নেওয়া ক্যাম্পাসগুলোর সাধারণ শিক্ষার্থীদের শিবির বলে আখ্যায়িত করেন মশিউর রহমান। এক্ষেত্রে তাদেরকে প্রোটোকল দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনেকই আছে বলে তিনি তার ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করেন।

তার (মশিউর রহমান) পোস্টের কড়া সমালোচনা করে মুসাদ্দেক নামের এক শিক্ষার্থী মন্তব্য করে বলেন, বাংলাদেশের অনেক জায়গায় জুমার নামাজের পর মিছিল হয়েছে। তারা কি সবাই শিবির? মনে রাখবেন বাংলাদেশের মানুষ ধর্মভীরু। আর বিষয়টা যখন আমাদের প্রিয় নবীকে নিয়ে তখন তো দলমত আসার প্রশ্নই ওঠে না। প্রতিবাদ করলেই যদি শিবির হয় তাহলে মধ্যপ্রাচ্যের দেশগুলোও শিবির।

সাদমান নামের এক শিক্ষার্থী বলেন, সব বিষয়ে রাজনীতি চলে না। নবী সবার তাই বিক্ষোভও সবার। যারা প্রত্যাখ্যান করবে তারা দলচ্যুত হবে।

সোহেল হাসান শুভ কমেন্ট করে বলেন, একজন শিক্ষকের এই ধরনের কথা শিক্ষার্থীদের কাছে হতাশাজনক। শিক্ষক কখনো শিক্ষার্থীদের নিয়ে এভাবে লিখতে পারেননা কিন্তু আপনি লিখেছেন। আপনার কাছে কিছু শেখার নাই।। স্যার বলতে লজ্জা হচ্ছে।

সাজ্জাদ হোসেন বলেন, গত কালের বিক্ষোভ মিছিলে দল মত নির্বিশেষে সকল স্তরের শিক্ষার্থীদেরই অংশগ্রহণ ছিল। এমনকি ছাত্রলীগের অনেক ভাইয়েরাও মিছিলে ছিল। আপনার স্ট্যাটাসের কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছি না।

ফাহাদ হুসাইন বলেন, হ্যাঁ, সাধারণ শিক্ষার্থী অনেক ছিল । যেমন- আমাদের ছাত্র মেসের ৩৩ জন থেকে ৩১ জন গিয়েছিল প্রতিবাদ মিছিলে।

তবে, এভাবে হুমকি দেওয়াটা ঠিক হয় নি। সন্ত্রাসীদের মত হুমকি দিচ্ছে! তীব্র প্রতিবাদ জানাই।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড