• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে কটূক্তির প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ 

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

১১ জুন ২০২২, ১২:৩৪
মহানবীকে কটূক্তির প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ 
ছবি : অধিকার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে শিক্ষক ও কয়েকজন কর্মকর্তাসহ তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীরা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জড়িত দুইজনকে এ ঘটনায় ক্ষমা চেয়ে গ্রেফতারের দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, মহানবীকে নিয়ে কটূক্তি করার দুঃসাহস দেখিয়েছে তা আমরা মুসলমান হয়ে মেনে নিতে পারি না। আমরা আমাদের নবী করিম(সা.) কে মা বাবার থেকেও বেশী ভালোবাসি। আর সে জায়গায় আঘাত করলে তাতে কোন ছাড় দেওয়া হবে না। অনতিবিলম্বে দুই বিজেপি নেতাকে ক্ষমা চাইতে হবে এবং গ্রেফতার করতে হবে।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মানববন্ধনে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিভাগের প্রধান আজিজুর রহমান আবির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হারুনুর রশীদ, আইন কর্মকর্তা মাহাবুবুর রহমান, পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড