• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি ফিল্ম ক্লাবের দুইদিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  জবি প্রতিনিধি

২৪ মে ২০২২, ১৬:৫৩
জবি
ছবি : অধিকার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব আয়োজিত দুইদিন ব্যাপী সাম্প্রতিক নির্মিত বাংলাদেশি চলচ্চিত্রের প্রদর্শন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম।

উদ্বোধনী বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমাদের অনেক কিছুই নেই কিন্তু আমাদের সুন্দর মন আছে। এই সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

এ সময় তিনি ফিল্ম ক্লাবের মাধ্যমে ভালো ভালো ফিল্ম ও ডকুমেন্টারি তৈরি করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সারাবিশ্বে প্রদর্শন করার মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে ডকুমেন্টারি তৈরি করার আহ্বান জানান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি ওয়ায়েছ কুরুনী ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা রানী।

উল্লেখ্য, কর্মসূচির প্রথম দিনে সকাল ১১টায় লাল মোরগের ঝুটি ও দুপুর ১ টায় চন্দ্রাবতীর কথা প্রদর্শিত হয়। আগামী বুধবার (২৫ মে) সকাল ১০.৩০ এ কালবেলা ও দুপুর ১টায় দ্যা লস্ট মাদার প্রদর্শিত হবে।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড