• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসচ্ছল ও মেধাবৃত্তি পেল কুবির ৫৮ শিক্ষার্থী

  কুবি প্রতিনিধি

২৪ মে ২০২২, ১৫:৪৬
কুবি
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে অতিথিরা (ছবি : অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো অস্বচ্ছলতা ও মেধাতালিকার ভিত্তিতে এককালীন ছাত্রবৃত্তি পেলো ৫৮ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টায় প্রশাসনিক ভবনের ভার্চুয়াল শ্রেনিকক্ষে এই বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. রাশেদুল ইসলাম শেখের সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সাইদুল আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, প্রক্টর মো. কাজী ওমর সিদ্দিকীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষক শিক্ষার্থীরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, আজকের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে আমাদের বাজেটের পরিমাণ ছিল স্বল্প। এই অল্প পরিমাণ বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তা করার জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করি মেধাবৃত্তির অর্থ শিক্ষার্থীদের পড়াশোনায় বিশেষভাবে ভূমিকা রাখবে। পরবর্তী সময়ে বৃত্তি প্রদানের পরিধি বৃদ্ধির ক্ষেত্রে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব এবং এই প্রোজেক্টটি চলমান থাকবে। শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য এই বৃত্তির আয়োজন করা হয়েছে। এই আয়োজনে একজন অংশীদার হিসেবে আমি নিজেকে সার্থক মনে করছি। একজন শিক্ষার্থীর পড়াশোনা যেন শুধু মুখস্থের মধ্যেই সীমাবদ্ধ না থাকে সবাইকে সেদিক নজর রাখতে হবে। এছাড়া মেধাবৃত্তির শিক্ষার্থীর সংখ্যা যেন আগামীতে আরও বেশি বৃদ্ধি পায়, সেই প্রচেষ্টা থাকবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো. রাশেদুল ইসলাম শেখ বলেন, প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ে এই আয়োজনটি আমাদের একটি বড় অর্জন। যাদের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সাহায্য সহযোগিতায় আজকের অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়েছে তাদের কাছে বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ।

প্রসঙ্গত, অসচ্ছল ক্যাটাগরিতে ৩৮ জন এবং মেধাতালিকার ভিত্তিতে ২০ জনসহ মোট ৫৮ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৮৫০০ টাকা হারে এককালীন আর্থিক সহায়তা প্রদান করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড