• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস বাংলাদেশের পুনর্নির্মাণ’- বশেফমুবিপ্রবি উপাচার্য

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৭ মে ২০২২, ১৫:০৪
বাংলাদেশের আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে বাংলাদেশের পুনর্নির্মাণ’ বলে উল্লেখ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। 
স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন উপাচার্য (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে বাংলাদেশের পুনর্নির্মাণ’ বলে উল্লেখ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন বকুলতলায় দেশরত্ন শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোলমডেল। সততায়, নেতৃত্বে তিনি বিশ্বের শ্রেষ্ঠ সফল রাষ্ট্রনায়ক।

আলোচনা সভায় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ড. এএইচএম মাহবুবুর রহমান, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. আল মামুন সরকার, সিএসই বিভাগের চেয়ারম্যান হুমায়ুন কবির, গণিত বিভাগের চেয়ারম্যান রিপন রায়, ইইই বিভাগের চেয়ারম্যান রাশিদুল ইসলাম প্রমুখ।

এ সময় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- মির্জা আব্দুল হালিম, সোহাগ সরকার, ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান সোহাগ, এহসানুল হক ইরফান, মোশাররফ হোসেন প্রমুখ।

এর আগে সকাল ১১টায় দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড