• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ দিন পর খুলল শাবির তালা

  ক্যাম্পাস ডেস্ক

২৭ জানুয়ারি ২০২২, ১৬:১৬
শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মূল ফটক (ছবি : সংগৃহীত)

আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহারের পর করার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সব ভবনের তালা খুলে দেওয়া হয়েছে। এর মাধ্যমে দীর্ঘ ১১ দিন পর স্বাভাবিক কার্যক্রমে ফিরল বিশ্ববিদ্যালয়টি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক ভবন, অ্যাকাডেমিক ভবন ও হল অফিস খুলে দেওয়া হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থী মুহাইমিনুল বাশার রাজ।

তালা খুলে দেওয়া হলেও উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে অহিংস আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে নাটক, গান, কবিতা, আবৃত্তি, র‌্যালিসহ বেশকিছু কর্মসূচি হাতে নেবেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বুধবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও উপাচার্যের বাসভবনে প্রবেশের মূল ফটক খুলে দেওয়া হয়।

এর আগে, গত ১৭ জানুয়ারি দুপুরে বিশ্ববিদ্যালয়ের সব অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। এতে করে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যের পদত্যাগের দাবিও সামনে আসে।

কিন্তু ১৬ জানুয়ারি বিকালে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় উপাচার্যকে দায়ী করে তার পদত্যাগ দাবি করে এতদিন আমরণ অনশনসহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে আসছিলেন শিক্ষার্থীরা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড