• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবি ভিসির কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে রাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

  রাবি প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২২, ০৯:৩৪
রাবি
প্রতীকী কুশপুত্তলিকায় জুতার মালা (ছবি : অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিনের অপসারণ দাবি করে তার প্রতীকী কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবন থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় তাদের কর্মসূচি।

এ সময় রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শিক্ষকতা একটি সম্মানজনক পেশা। উপাচার্য পদটা আরও বেশি সম্মানজনক। তিনি হন পুরো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অভিভাবক। কিন্তু শাবিপ্রবির উপাচার্যের কার্যকলাপ দেখে বুঝার উপায় নাই যে এটা একটা সম্মানজনক পদ। শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার নিয়ে দাবি জানালে তিনি তাদের ওপর পুলিশ লেলিয়ে দেন। পুলিশ শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনকভাবে হামলা করে। এর প্রতিবাদে সারাদেশের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি বিবেকবান নাগরিকরা তার পদত্যাগ দাবি করলেও তিনি নির্লজ্জভাবে সে পদ আঁকড়ে ধরে আছেন। আমরা মনে করি তিনি সম্মান পাওয়ার যোগ্যতা রাখেন না। তাই আমরা প্রতীকী অর্থে জুতোর মালা পরিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করিয়ে সেটা ফুটিয়ে তুলেছি।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন নাগরিক ছাত্র ঐক্যের রাবি শাখার সভাপতি মেহেদী হাসান মুন্না, সাধারণ সম্পাদক মীর আলহাজ্ব হোসেন প্রমুখ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড