• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর

২৪ জানুয়ারি ২০২২, ১১:২১
‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’
‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন (ছবি : অধিকার)

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, তথ্য প্রযুক্তির বাংলাদেশ’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উদ্যোগে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে রবিবার (২৩ জানুয়ারি) বিকালে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন এবং মুজিববর্ষ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ও বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, র‍্যাবের দু- একজন খারাপ সদস্যের জন্য, পুরো বাহিনীকে দোষারোপ করা যাবে না, হতে পারে দু একজন খারাপ আছে। যদি খারাপ কেউ থাকে তবে তাদের আইনের আওতায় আনা হবে। তবে যদি তারা কাউকে অযথা হয়রানি করে থাকে তবে এটা মোটেও সঠিক হয়নি।

এসময় মন্ত্রী আরও বলেন, বাংলাদেশকে চতুর্থ শিল্প বিল্পবের নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি স্থাপন করেছেন। ডিজিটাল বাংলাদেশ টেকসই করার অন্যতম উদ্দেশ্য হলো এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা। আমার নির্বাচনী এলাকা গাজীপুরের কালিয়াকৈরে আন্তর্জাতিক মানের এই বিশ্ববিদ্যালয় স্থাপন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জানাই হৃদয় নিংড়ানো কৃতজ্ঞতা। সেই সঙ্গে ধন্যবাদ জানাই বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির স্বপ্নদ্রষ্টা জাতির পিতার সুযোগ্য দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে, যিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বাংলাদেশের উৎকর্ষ সাধনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং তার পরামর্শেই এ বিশ্ববিদ্যালয় হয়ে উঠেছে পুরো দেশের তথা বিশ্বের কাছে এক রোল মডেল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান।

পরে শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির আই.ও.টি বিভাগর ১ম বর্ষের ছাত্রী, অনিমা জামান প্রমা তার বক্তব্যে ইউনিভার্সিটির শৃঙ্খলা ও নিয়ম-কানুন ও উন্নয়ন সম্পর্কে বলেন, আমাদের এই বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার সুযোগ সুবিধা দিয়ে ভালোভাবে লেখা-পড়া করার ব্যবস্থা করে দেয়ায় জননেত্রী শেখ হাসিনা ও দেশ প্রধানকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ হুমায়ুন আক্তার, গাজীপুর জেলার এডিশনাল এসপি ডা. নন্দিতা মালাকার, কালিয়াকৈরে উপজেলার চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা, তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, কালিয়াকৈর উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, সহকারী কমিশনার (ভূমি) জামাল হোসেন।

আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার আশরাফ উদ্দিন, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবিরসহ বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী ও গাজীপুর কালিয়াকৈর আওয়ামী লীগের সকল নেতাকর্মী ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড