• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্দোলনে সংহতি জানাতে শাবিপ্রবিতে ঢাবির ২ শিক্ষার্থী

  শাবিপ্রবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২২, ২১:২২
শাবি
প্ল্যাকার্ড হাতে ঢাবির দুই শিক্ষার্থী (ছবি : অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনকে ‘যৌক্তিক’ উল্লেখ করে সংহতি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাবির সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মাহফুজুর রহমান এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. নাঈম হাসান এই সংহতি জানান। এই সময় তারা প্ল্যাকার্ড হাতে শাবিপ্রবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন।

তাদের একজন সংহতি প্রকাশের সময় ‘বর্বর ভিসির অপসারণ চাই। সংহতি ঢাকা বিশ্ববিদ্যালয়’ ও অপর শিক্ষার্থী ‘বর্বর ভিসির অপসারণ চাই, শিক্ষার্থী বিরোধী মামলা প্রত্যাহার করো। সংহতি ঢাকা বিশ্ববিদ্যালয়’ লেখা প্ল্যাকার্ড নিয়ে শিক্ষার্থীদের পাশে অবস্থান নেন।

সংহতি প্রকাশের সময় নাঈম হাসান বলেন, শিক্ষার্থীদের ওপর ক্যাম্পাসের ভেতরে পুলিশ দিয়ে যে হামলা চালানো হয়েছে তা খুবই জঘন্য। এর পর থেকেই শাবিপ্রবি শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন। এ দাবিতে আমরণ অনশনও করছেন তারা। আমরা শিক্ষার্থীদের দাবির সঙ্গে পূর্ণ সহমত। এ অযোগ্য উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছি আমরা।

দুই শিক্ষার্থী আরও জানান, আজকের মধ্যে দাবি না মানলে কাল তারা ঢাবির রাজু ভাস্কর্যের সামনে আন্দোলন করবেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড