• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ঢাকা কলেজে চলবে অনলাইন ক্লাস

  ঢাকা কলেজ প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২২, ১১:৩৩
ঢাকা কলেজ
ঢাকা কলেজ মূল ফটক (ফাইল ছবি)

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হলেও ঢাকা কলেজে চলবে নিয়মিত অনলাইন ক্লাস।

রবিবার (২৩ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ ও পরিচর্যা কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস।

তিনি বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী কলেজে সরাসরি পাঠদান বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীরা যেন পড়াশোনায় পিছিয়ে না পড়ে সেজন্য অনলাইনে নিয়মিত শিক্ষা কার্যক্রম চলবে। আমাদের শিক্ষকরা রুটিন অনুযায়ী ক্লাস-পরীক্ষা নিবেন।

তিনি আরও বলেন, করোনা একটি দুর্যোগ। আর দুর্যোগকালীন মুহূর্তে আমরা চাই না সরাসরি অনলাইন ক্লাসের মাধ্যমে শুধুমাত্র ঢাকা কলেজের শিক্ষার্থীরাই উপকৃত হোক। তাই ক্লাস সকলের জন্য উন্মুক্ত থাকবে যেন প্রত্যন্ত গ্রামের শিক্ষার্থীরাও এর মাধ্যমে উপকৃত হতে পারেন।

এর আগে অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতেও বিষয়টি জানানো হয়। অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সই করা ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ এর প্রকোপ বেড়ে যাওয়ায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক ২২ জানুয়ারি থেকে ০৬ ফেব্রুয়ারি পর্যন্ত কলেজে সশরীরে ক্লাস বন্ধ থাকবে। পূর্বের নিয়মে অনলাইন ক্লাস চালু থাকবে। স্বাস্থ্যবিধি মেনে অফিস ও বিভাগ খোলা থাকবে এবং সকল কার্যক্রম যথারীতি চলবে।

ছাত্রাবাসের ব্যাপারে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রাবাস খোলা থাকবে। তবে সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এছাড়াও কলেজের সকল শিক্ষক ও কর্মচারীদের টিকা সনদ আগামী ২৭ জানুয়ারির মধ্যে অফিসে জমা দিতেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

চলমান অনলাইন ক্লাসের সংখ্যা দ্রুতই আরও বাড়ানো হবে বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার। তিনি বলেন, সশরীরে শ্রেণির শিক্ষা কার্যক্রম শুরু হওয়ার পরও আমাদের অনলাইন ক্লাস বন্ধ হয়নি। বর্তমান পরিস্থিতিতে অনলাইন ক্লাস আবারও পুরোদমে চলবে। আমরা ক্লাসের সংখ্যা আরও বাড়াবো যেন শিক্ষার্থীদের পড়াশোনার ধারাবাহিকতা বজায় থাকে।

উল্লেখ্য, সরকারি নির্দেশনা অনুযায়ী ঢাকা কলেজে সরাসরি শ্রেণিকক্ষে পাঠদান ও সিটি পরীক্ষা ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়। তবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অফিস ও বিভাগীয় কার্যক্রম যথারীতি চলবে বলেও নোটিশে জানানো হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড