• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কঠোর স্বাস্থ্যবিধি মেনেই সশরীরে পরীক্ষা নেবে কুবি

  কুবি প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২২, ১৬:২৪
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলমান পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

শনিবার (২২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। তবে অনলাইনে ক্লাস চলমান থাকবে বলে জানা যায়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, যেসব পরীক্ষার রুটিন দেয়া হয়েছে সে পরীক্ষাগুলো সশরীরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

রেজিস্ট্রার অধ্যাপক আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চলমান পরীক্ষাগুলা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যেসব পরীক্ষা চলমান রয়েছে এবং যেগুলোর সময়সূচি ঘোষিত হয়েছে তা কঠোর স্বাস্থ্যবিধি মেনে সশরীরে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, গতকাল রাতে সরকারি সিদ্ধান্ত মোতাবেক ক্লাস-পরীক্ষা বন্ধ করলেও বিভিন্ন জায়গা থেকে পরীক্ষা চলমান রাখার দাবি জানানো হয়। এছাড়া শিক্ষার্থীরা দীর্ঘসময় সেশনজটে ছিল, এখন যদি আবার পরীক্ষা বন্ধ হয়ে যায় তাহলে অনেক শিক্ষার্থী ঝরে পড়বে। এছাড়া অনেক বিশ্ববিদ্যালয় ক্লাস বন্ধ করলেও পরীক্ষা চলমান রেখেছে। তাই শিক্ষার্থীদের সেশনজটের কথা চিন্তা করে আমরা পরীক্ষা রুটিন পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এ দিকে গতকাল শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ এবং আবাসিক হলসমূহ খোলার রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরুপ প্রতিক্রিয়া জানান শিক্ষার্থীরা। সশরীরে পরীক্ষা চলমান রাখার দাবিতে আন্দোলনের ডাক দেওয়া হয়।

উল্লেখ্য, করোনার নতুন ধরণ ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড