• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরকৃবিতে বীজের স্বাস্থ্য পরীক্ষা শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধন

  বশেমুরকৃবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২২, ০৯:৩৫
বশেমুরকৃবি
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ ও বহিরাঙ্গন কার্যক্রম কর্তৃক বীজ প্রত্যয়ন এজেন্সির বীজ প্রত্যয়ন কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের অর্থায়নে বীজের স্বাস্থ্য পরীক্ষা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) প্ল্যান্ট ডিজিজ ডায়াগনস্টিক ক্লিনিকে ১৫ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের বীজ প্রত্যয়ন এজেন্সির অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) কৃষিবিদ মুহাম্মদ এমদাদুল হক এবং অত্র বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. ইমরুল কায়েস।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. আবু আশরাফ খান, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. আবিয়ার রহমান, বীজ প্রত্যয়ন কার্যক্রম জোরদারকরণ প্রকল্প পরিচালক কৃষিবিদ ড. মো. সাদিকুর রহমান ও সহকারী প্রকল্প পরিচালক কৃষিবিদ মো. সালাহউদ্দীন।

প্রশিক্ষণের প্রধান সমন্বয়ক ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের ড. মো. আব্দুল্লাহীল বাকী ভূঁইয়া। সেসঙ্গে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট হতে আগত প্রশিক্ষণার্থী, সম্মানিত প্রশিক্ষক ও উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মাহিদুল ইসলাম মাসুম।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড