• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  চবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২২, ০৯:১৭
চবি
ঘটনাস্থলের চিত্র (ছবি : অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বিজয় ও সিএফসি'র নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে পুনরায় সংঘর্ষ বাধার আশঙ্কা রয়েছে। এ দিকে সংঘর্ষের ঘটনা তদন্তে বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রামেন্দু পারিয়ালকে আহ্বায়ক ও সহকারী এস. এম. জিয়াউল ইসলামকে সদস্যসচিব করে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম অধিকারকে বলেন, ঘটনার কারণ ও জড়িতদের চিহ্নিত করতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর ডিসিপ্লিনারি কমিটির সভা ডেকে দোষীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে তা শাহ আমানত হলেও ছড়িয়ে পড়ে। এ সময় এক গ্রুপ অন্য গ্রুপের দিকে শত শত ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় উভয় গ্রুপের অন্তত ১৩ জন আহত হয়। এদের মধ্যে ৬ জন বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার ও বাকিরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সংঘর্ষের বিষয়ে বিজয় গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াস অধিকারকে বলেন, সভাপতির উপস্থিতিতে সিএফসির কর্মীরা ঝুপড়িতে আমাদের কর্মীদের উত্ত্যক্ত করে আসছিল। ১৭ তারিখ জন্মদিনের অনুষ্ঠানে তারা আমাদের দিকে ঢিল ছুড়ে। তবুও আমরা চুপ ছিলাম। সর্বশেষ মঙ্গলবার রাতে বিনা উসকানিতে রামদা, লাঠিসোঁটা নিয়ে তারা আমাদের কর্মীদের হামলা করতে সোহরাওয়ার্দী হলের দিকে আসে। পরে আমরা প্রতিহত করি।

অন্য দিকে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল অভিযোগ করছেন পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে বিজয় পরিকল্পিতভাবে এমনটা করছে।

এ দিকে রাতে দীর্ঘসময়ব্যাপী সংঘর্ষের পর বুধবার ক্যাম্পাসজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। ক্যাম্পাসে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড