• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের বিপক্ষে শাবিপ্রবি শিক্ষকদের মানববন্ধন

  শাবিপ্রবি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২২, ১৬:১৩
শাবি
মানববন্ধনে শিক্ষকবৃন্দ (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষার্থীদের অশোভন আচরণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে করা বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের বিপক্ষে মানববন্ধনে দাঁড়িয়েছেন সাধারণ শিক্ষকবৃন্দের একাংশ।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিনা ব্যানারে সাধারণ শিক্ষক পরিচয়ে এ মানববন্ধনে অংশ নেন তারা।

এসময় তারা বলেন, শিক্ষার্থীদের জন্যই আমরা শিক্ষক হই। একটা সমাধানের জন্য আলোচনায় না এসে তারা ঢালাও ভাবে ভিসি, প্রভোস্ট পদত্যাগ চাইছেন, একজন ভিসি যাবে আরেকজন আসবে কিন্তু সমাধানের পথে কেউ আসতে চাইছে না।

তারা আরও বলেন, শিক্ষকরা জাতির বিবেক। আমরা ছাত্রদের গড়ে তুলি। তারা আমাদের সন্তানের মতো। আন্দোলন করতে গিয়ে তারা আমাদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের হেয় প্রতিপন্ন করছে। যেকোনো একজন শিক্ষকের জন্য সব শিক্ষকদের নিয়ে তারা এভাবে বলতে পারে না।

শিক্ষকরা বলেন, যে ভুল হয়ে গিয়েছে সেটা খতিয়ে না দেখে ভিসির পদত্যাগের দাবিতে চলে গেলেন। আমরা এতবার আপনাদের কাছে গিয়ে সমাধানে আসতে চাইলাম কিন্তু আমাদের কোনো কথাই শোনা হলো না, কোনো সময়ই দেওয়া হলো না।

এ সময় শিক্ষকদের হাতে রাখা পোস্টগুলোতে, ‘শিক্ষক-শিক্ষার্থী বান্ধব শাবিপ্রবি চাই’, ‘প্রধানমন্ত্রীর কাছে শিক্ষক সমাজের নিরাপত্তা ও মর্যাদা চাই’, ‘দেশ গড়েছেন শিক্ষকেরা, আজ আমরা অশালীন ভাষায় আক্রান্ত, আক্রান্ত দেশের সকল শিক্ষক সমাজ’, ‘আমরা শিক্ষক, আমরা চাকর!’, ‘শিক্ষকদের নিয়ে অশালীন আচরণ বন্ধ হোক’, ‘শাবিপ্রবির নারী শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’- ইত্যাদি লেখা ছিল।

উপাচার্যের পদত্যাগের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারা বলেন, এটা প্রশাসনের বিষয়। সময় নিয়ে প্রশাসন এটা সমাধান করবেন। তবে শিক্ষার্থীদের এমন কুরুচিপূর্ণ মন্তব্য আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড