• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে বিক্ষোভ সমাবেশ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, ১০:৫৮
বিক্ষোভ
বিক্ষোভরত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জগদীশ চন্দ্র বসু ভবনের (অ্যাকাডেমিক ভবন) সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করা হয়।

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিহাদ মাহমুদ বলেন, আমরা আজ এমন এক বিশ্ববিদ্যালয় থেকে শাবিপ্রবি শিক্ষার্থীদের সাথে সংহতি জানাচ্ছি যেই বিশ্ববিদ্যালয়েও একজন স্বৈরাচারী উপাচার্য ছিলেন এবং আমরা আন্দোলনের মাধ্যমে সেই স্বৈরাচারী উপাচার্যকে পদত্যাগ করতে বাধ্য করেছি। আমরা শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর গতকাল ঘটে যাওয়া হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করছি। একইসাথে অতিদ্রুত শাবিপ্রবি রক্তাক্তকারী এই স্বৈরাচারী ভিসির পদত্যাগের দাবি জানাচ্ছি।

সমাপনী বক্তব্যে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রথীন্দ্রনাথ বাপ্পি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রভোস্ট পদগুলো এতটাই লোভনীয় হয়ে উঠেছে যে এই পদের জন্য সন্তানতুল্য শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার মাধ্যমে রক্তাক্ত করতেও তারা দ্বিধা করেনি। আমরা এই ঘটনার দ্রুত বিচারের দাবি জানাচ্ছি এবং অনতিবিলম্বে স্বৈরাচার ভিসির পদত্যাগ দাবি জানাচ্ছি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড