• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁও ইউনিভার্সিটিতে সফলভাবে সম্পন্ন হলো ‘‘নবীনবরণ স্প্রিং ২০২২’’

  নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২২, ১৯:৫০
সোনারগাঁও ইউনিভার্সিটির নবীনবরণ
সোনারগাঁও ইউনিভার্সিটির নবীনবরণ অনুষ্ঠিত।

রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির নবীনবরণ স্প্রিং-২০২২ অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারির কারণে সশরীরের পরিবর্তে অনলাইন প্লাটফর্মে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (১৫ জানুয়ারি) বিকাল ৪টা ৩০ মিনিটে শিক্ষক-শিক্ষার্থী ও অতিথিবৃন্দ ভার্চুয়ালি এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার। এতে সভাপতিত্ব করেন উপ-উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান।

নবীনবরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন সোনারগাঁও ইউনিভার্সিটির রেজিস্ট্রার জনাব এস, এম, নূরুল হুদা। তিনি উপস্থিত নবীন শিক্ষার্থী এবং অতিথিবৃন্দকে স্বাগত জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁও ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আল-আমিন মোল্লা, কলা ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. এম. এ মাবুদ, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আলমগীর হোসেন, ব্যবসায় অনুষদের ডীন সহযোগী অধ্যাপক আবুল কালাম।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সকল বিভাগীয় প্রধান, লাইব্রেরিয়ান, কন্ট্রোলার অব এক্সামিনেশন এবং সকল পরিচালকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার বলেন, যারা সোনারগাঁও ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছো তোমাদের প্রথম পরিচয় তোমরা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাই অত্র ইউনিভার্সিটির সকল শিক্ষকবৃন্দই তোমাদের শিক্ষক। সবাইকে সম্মান প্রদর্শন করবে। প্রতিটি ক্লাসে অংশ নিতে হবে, পড়াশোনা চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, ভালো কাজের দ্বারা পরিবার, শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি জাতিকে সম্মানিত করা যায়। আমার পরামর্শ, তোমরা সবসময় ভালোর সঙ্গে থাকবে। বাজে মানুষের সঙ্গ ত্যাগ করবে। তোমরা অনেক দূর এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

উপ-উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান বলেন, আজকে একটি বিশেষ দিন। আমরা আজ স্প্রিং-২০২২ এর নবীন শিক্ষার্থীদের বরণ করছি। তোমাদের যাত্রা শুভ হোক। বিশ্বজুড়ে একটি দুঃসময় চলছে, চারদিক থেকে দুঃসংবাদ আসছে। এর মধ্যেও ইউনিভার্সিটির শিক্ষাকার্যক্রম চালিয়ে যেতে পারছি, এজন্য আল্লাহর কাছে শুকরিয়া। আমরা সেই শুভদিনের অপেক্ষা করছি, যেদিন তোমাদের কলরবে ভরে উঠবে ক্যাম্পাস।

তিনি বলেন, আমি তোমাদের উপদেশ দিতে চাই না, কারণ তোমরা পরিবার এবং শিক্ষাজীবনে অনেক উপদেশ শুনেছো। আমি শুধু বলতে চাই, ভালো ফলাফলের জন্য অধ্যবসায় ও নিয়মানুবর্তিতা থাকা জরুরি। নিজের ক্ষমতার ১০০ ভাগ ব্যবহার করতে হবে। ২৪ ঘণ্টা ভাগ করে যথাস্থানে সময় ব্যয় করবে। মনে রাখবে, সবাই কিন্তু সাকসেস হয় না, এজন্য অধ্যবসায় জরুরি। যে যত পরিশ্রম করবে সে তত দ্রুত উন্নতি করবে।

করোনা মহামারিতে সবাইকে সচেতন থাকার ও পরিবারের প্রতি যত্নশীল হওয়ার তাগিদের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড