• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধুর জন্ম ও নেতৃত্ব ছাড়া বাঙালি স্বাধীনতা পেত না’

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২২, ১৫:২৭
ড. সৌমিত্র শেখর দে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে ড. সৌমিত্র শেখর (ছবি : অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এবং নেতৃত্ব না হলে বাঙালি তার প্রার্থিত স্বাধীনতা পেতো না।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল। পিতার আদর্শ নিষ্ঠার সঙ্গে বহন করে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা যে সোনার বাংলাদেশের স্বপ্ন নিয়ে শিক্ষা বিপ্লবের ডাক দিয়েছেন আমরা সেই বিপ্লব বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করছি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর তিনি মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নি-বীণা হলের প্রভোস্ট নূরে আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ চৌধুরী, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিমসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা শেষে উপাচার্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওনা দেন। আগামীকাল সকালে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সৌমিত্র শেখর গেল বছরের ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড