• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবির ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

  সাদ্দাম হোসেন, আশুলিয়া

১৫ জানুয়ারি ২০২২, ১১:৫৩
গবি
গণ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

অর্থ আত্মসাতের অভিযোগে আশুলিয়ার গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাবেক রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মুর্ত্তজা আলী বাবু এবং আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসার দলিল লেখক সরোয়ার হোসেনের বিরুদ্ধে প্রায় ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঢাকা (আশুলিয়া আমলী আদালত) এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, গণ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সংলগ্ন জমি ক্রয়ের কাজ দেলোয়ার হোসেন ও মীর মুর্ত্তজা আলী (বাবু) পরস্পর যোগসাজশে এবং দলিল লেখক সারোয়ার হোসেন বাবুলের সহযোগিতায় বিভিন্ন খাতে প্রয়োজনের অতিরিক্ত দলিলের মূল্য ও রেজিস্ট্রি ফি প্রদর্শন করে এবং ভুয়া বিল ভাউচার দেখিয় বিপুল অংকের টাকা উত্তোলন করে আত্মসাৎ করে।

গণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অভ্যন্তরীণ তদন্ত অর্থ আত্মসাতর সত্যতা পায়। পরে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঢাকায় (আশুলিয়া আমলী আদালত) সি.আর মামলা নং-৮১৭/২০২১ দায়ের করা হয়। মামলা দায়েরের পরে আদালত পিবিআই এর অভিযোগের বিষয় তদন্তে নির্দেশ প্রদান করেন।

পিবিআই অভিযোগের তদন্ত করে ৭৩ লাখ ৯৪ হাজার ১৯০ টাকা আত্মসাতের প্রমাণ পায় এবং গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী (বাবু) এবং আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. সারোয়ার হোসেন বাবুলের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৩/৪০৮/৪২০/৩৪ ধারায় তদন্ত প্রতিবেদন জমা দেয়।

পরে বৃহস্পতিবার আদালত তিন জন আসামীর বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে আদালতে মামলার শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এ ব্যাপারে ব্যারিস্টার শিহাব জানান, অভিযুক্ত ব্যক্তিরা প্রতারণার আশ্রয় নিয়ে জমি রেজিস্ট্রি ফি বাবদ গণ বিশ্ববিদ্যালয় থেকে দুবার টাকা নিয়েছেন যা ফৌজদারি অপরাধের শামিল।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড