• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওমিক্রন সংক্রমণ ঠেকাতে রাবি প্রশাসনের ১২ দফা নির্দেশনা

  রাবি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২২, ১১:২৬
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের বিস্তার রোধে ১২ দফা নির্দেশনা জারি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকাল ৫টায় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

১২ দফা নির্দেশনায় থাকছে, সকলকে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করা, সকলকে করোনার দুই ডোজ টিকা বাধ্যতামূলক নেওয়া, তবে ১ম বর্ষের শিক্ষার্থীদের এক ডোজ টিকা গ্রহণ আবশ্যক, টিকা গ্রহণ সনদের কপি সঙ্গে রাখা।

নির্দেশনায় আরও বলা হয়- ক্যাম্পাস, দফতর, হল ও শ্রেণিকক্ষে অবস্থানকালীন সকলকে নাক-মুখ ঢেকে মাস্ক ব্যবহার করতে হবে। সকলকে সাবান দিয়ে হাত ধোয়ার বা স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

এছাড়াও ওমিক্রন সংক্রমিত হলে দ্রুত হল প্রাধক্ষ্য, সভাপতি অথবা রাবি চিকিৎসা কেন্দ্রে অবহিত করা, সংক্রমণ দেখা দিলে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের আইসোলেশনে এবং গুরুতর হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ পাঠানোর ব্যবস্থা করা, যেসব শিক্ষার্থী টিকা গ্রহণ করেনি তাদের অতিসত্বর টিকা গ্রহণ করার পরামর্শ দেওয়া, ক্যাম্পাসে জনসমাগম ও বহিরাগতের প্রবেশ না করা, বিশ্ববিদ্যালয়ের বাসে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন রাবি প্রশাসন।

উল্লেখ্য, ইতোমধ্যে সারাদেশে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বুয়েট তাদের ক্যাম্পাসে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে করেছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড