• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে ৮২ শতাংশ আসন ফাঁকা, দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

  ক্যাম্পাস ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১২:০৭
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির প্রথম মেধাতালিকার সাক্ষাৎকার অনুষ্ঠিত হয় গত ৯ ও ১১ জানুয়ারি। এতে তিন ইউনিটে মোট ১ হাজার ৩৯৫টি আসনে বিষয় বরাদ্দ পাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে মাত্র ২৫৪ জন ভর্তি হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদ ভিত্তিক ‘এ’ ইউনিটে ৭০৭টি আসনের মধ্যে ৯২ জন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভিত্তিক ‘বি’ ইউনিটে ৩৬২টি আসনের মধ্যে ১০৮ জন এবং ব্যবসা প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩২৬ টি আসনের মধ্যে ৫৪ জন ভর্তি হয়েছেন। যা মোট আসনের ১৮.২০ শতাংশ। ফলে বাকি ৮১.৮০ শতাংশ শিক্ষার্থীর অনুপস্থিতিতেই প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়।

বেরোবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও সাইবার সেন্টারের পরিচালক ড. মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, আসন সংখ্যা ফাঁকা থাকা সাপেক্ষে মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়।

আগামী ১৬ এবং ১৭ জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা থেকে বরাদ্দকৃতদের ভর্তি করা হবে। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তির জন্য বিভাগ ভিত্তিক দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়েছে। ফলাফল জানা যাবে বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইটে। প্রথম মেধাতালিকা হতে ভর্তিকৃত শিক্ষার্থীদের পছন্দক্রম অনুযায়ী অটো-মাইগ্রেশন প্রক্রিয়া শেষে মেধাক্রম ও পছন্দক্রম অনুযায়ী বিভাগ সমূহের অবশিষ্ট শূন্য আসনের বিপরীতে বিষয় বরাদ্দ করে দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার পর আবেদনের ভিত্তিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মেধাতালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.brur.ac.bd/notice) পাওয়া যাবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড