• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে সপ্তাহব্যাপী ‘বাংলা সপ্তাহ-১৪২৮’ শুরু

  কুবি প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২২, ১১:১৫
কুবি
বাংলা উৎসব-১৪২৮ (ছবি : অধিকার)

‘আয় সখা আয় উৎসব আনন্দ আর প্রাণের স্পন্দনে, হৃদয়ের আহ্বানে প্রাণ অফুরান সীমাহীন বন্ধনে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘বাংলা উৎসব-১৪২৮’।

রবিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের সামনে থেকে সকাল ১১টায় র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‍্যালিটি ব্যাডমিন্টন কোর্টে এসে শেষ হয়। পরে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, অধ্যাপক ড. আহমেদ মওলা, সহযোগী অধ্যাপক ড. তসলিমা খাতুন , সহযোগী অধ্যাপক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, ড. রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, প্রভাষক সুমনা আক্তার ও সিনথিয়া মুমু, ভাষা-সাহিত্য পরিষদের ভিপি নুর উদ্দিন রাসেলসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সপ্তাহব্যাপী বাংলা উৎসবের এ আয়োজনে আজকের অংশ হিসেবে থাকছে বালিশ খেলা, দেশাত্মবোধক গান, হাড়িভাঙ্গা, রবীন্দ্র সংগীত, বস্তা দৌড়, কার্ড খেলা, জোড় পায়ে দৌড়, দাবা ও নজরুল সংগীত।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড