• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরকৃবিতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  হাবিবুর রহমান, গাজীপুর মহানগর প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২২, ১৬:১৮
কৃষক
২০ জন কৃষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন (ছবি : অধিকার)

গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) উদ্ভাবিত নতুন জাত ও উন্নত কৃষি প্রযুক্তিসমূহ কৃষকদের মাঝে হস্তান্তরের উদ্দেশ্যে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন।

তিনি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়ের গবেষকবৃন্দ নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তাদের প্রতিনিধি হিসেবে গবেষণার ফল মাঠে প্রকাশ করবে কৃষকগণ।

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, অদূর ভবিষ্যতে কাউলতিয়া গ্রাম দেশের একটি আদর্শ কৃষি গ্রামে রূপান্তরিত হবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাতসমূহের পরিচিতি এবং এর উৎপাদন কৌশল বিষয়ে কৃষকদের প্রশিক্ষণ প্রদান করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এম. ময়নুল হক এবং পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম।

পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম), প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে উপস্থাপনার দায়িত্ব পালন করেন সহযোগী পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) ড. হায়দার ইকবাল খান। প্রশিক্ষণ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়। গাজীপুরের কাউলতিয়া গ্রাম থেকে আগত মোট ২০ জন কৃষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড