• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২২, ১০:২৪
নজরুল বিশ্ববিদ্যালয়
সাক্ষাৎকার অনুষ্ঠান (ছবি : অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রকাশিত মেধা তালিকার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে শুরু হওয়া ৬টি অনুষদে একযোগে এই সাক্ষাৎকার গ্রহণ ও ব্যবহারিক পরীক্ষার কার্যক্রম পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর ।

সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা খুব স্বল্প সময়ের মধ্যে ফল প্রকাশ করে সাক্ষাৎকার কার্যক্রম শুরু করতে পেরেছি। দ্রুততম সময়ের মধ্যে নবীন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করে শিক্ষা কার্যক্রম শুরু করে দিতে চাই।

উপাচার্য বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে গিয়ে সাক্ষাৎকার কার্যক্রম উদ্বোধন করেন। এরপরে কলা অনুষদের অন্তর্গত থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা ও সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা কার্যক্রম, ব্যবসায় প্রশাসন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার কার্যক্রম পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান প্রমুখ।

আরও পড়ুন : ইবিতে ভর্তি সাক্ষাৎকারে উপস্থিত ১৯ শতাংশ

উল্লেখ্য, এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মোট আবেদন করেছেন ২৮ হাজার ৯শ ৭ জন শিক্ষার্থী। এর মধ্যে কলা অনুষদে (ভাষা ও সাহিত্য) ১৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৬শ ২৫টি, কলা অনুষদে (পারফর্মিং আর্ট) ৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০৯টি, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ হাজার ৪শ ৪৩টি, ব্যবসায় প্রশাসন অনুষদে ২৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৮০৮টি, সামাজিক বিজ্ঞান অনুষদে ৩৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯ হাজার ৪৬৭টি, আইন অনুষদে ৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯৫৮টি এবং চারুকলা অনুষদে ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৯৭টি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড