• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ম বর্ষে পদার্পণ করল নির্ভয় ফাউন্ডেশন

  জাককানইবি প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০২১, ১৩:১৪
নির্ভয়
নির্ভয় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী (ছবি : অধিকার)

বিশ্ব স্বেচ্ছাসেবী দিবস ও নিজেদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে নির্ভয় ফাউন্ডেশন। দিবসটি উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) আলোচনা অনুষ্ঠান, নতুন কমিটি ঘোষণা, কেক কাটা এবং চড়ুইভাতির আয়োজন করা হয়।

রবিবার (৫ ডিসেম্বর) বিকেল ৪.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে দর্শন বিভাগের একটি কক্ষে কেক কাটা, আলোচনা অনুষ্ঠান ও নতুন কমিটি ঘোষণা করা হয়। নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি আসিফ ইকবাল আরিফ, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ইমু, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মেহেদী উল্লাহ, দর্শন বিভাগের প্রভাষক তারিফুল ইসলাম প্রমুখ।

এসময় কেন্দ্রীয় কমিটিসহ ৪টি শাখা ইউনিটের ২০২২ সালের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। উপস্থিত অতিথিবৃন্দ নতুন কমিটির সকলকে শুভেচ্ছা ও শুভকামনা জানান। কেন্দ্রীয় কমিটির ডিরেক্টর মনোনীত হয়েছেন- শফিকুল আলম বাপ্পী, প্রজেক্ট ম্যানেজার- অমিত কুমার সরকার, ট্রেজারার- মো. আরিফুল ইসলাম, হিউম্যান রিসোর্সেস ম্যানেজার- ফারিয়া জান্নাত, পাবলিক রিলেশনস ম্যানেজার- মৃত্তিকা দাশ দূর্বা এবং ইভেন্ট এন্ড লজিস্টিকস ম্যানেজার- মো. সাখাওয়াত হোসেন সাকিব।

এছাড়াও সন্ধ্যায় কেন্দ্রীয় খেলার মাঠে সংগঠনের সদস্যরা রান্না করে চড়ুইভাতি সম্পন্ন করেন।

প্রসঙ্গত, নির্ভয় ফাউন্ডেশন ৫ ডিসেম্বর ২০১৭ সাল থেকে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি), ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা জেলায় বর্তমানে সংগঠনের ৪টি শাখায় ৩ শতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে কার্যক্রম পরিচালিত হচ্ছে। শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি শিশু শিক্ষা, অসহায়দের স্বাবলম্বীকরণ, বিনামূল্যে রক্তদান ও গ্রুপ নির্ণয়, উন্মুক্ত পাঠাগার, পরিবেশ বিষয়ে কাজ করছে সংগঠনটি। ইতোমধ্যে দেশের ৩৮টি বিশ্ববিদ্যালয় ও কলেজে রয়েছে সংগঠনের প্রতিনিধি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড