• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজে বিষয় ও কলেজ নির্বাচনের তারিখ পরিবর্তন

  কবি নজরুল কলেজে প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০২১, ১০:২৮
সাত কলেজ
সাত কলেজ লোগো (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক ১ম বর্ষে ভর্তির বিষয় ও কলেজ নির্বাচনের সময় পেছানো হয়েছে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজ এবং বিষয় পছন্দ করার আবেদন রবিবার (৫ ডিসেম্বর) থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা হয়নি। বুধবার (৮ ডিসেম্বর) থেকে এই আবেদন শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।

রবিবার (৫ ডিসেম্বর) ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞান ইউনিট, বাণিজ্য ইউনিট, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে লগইন করে কলেজ ও সাবজেক্ট চয়েস দিতে পারবে। পরবর্তীতে কলেজ ও সাবজেক্ট চয়েসের ফলাফল দেওয়া হবে।

উল্লেখ্য, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ- এই সাত শিক্ষা প্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়। এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় দুই লক্ষাধিক শিক্ষার্থী।

গত ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাসের হার প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে ৫৭ দশমিক ৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৬৭ দশমিক ৯ শতাংশ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড