• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণে বেঁচে ফিরলেন আইআইইউসি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান

  আইআইইউসি প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০২১, ১৪:০৬
প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী
প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী (ফাইল ছবি)

পাইলটের দক্ষতায় প্রাণে বেঁচে গেলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রাম ১৫ সংসদীয় আসনের এমপি প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী। বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে আটটায় ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটে আরও ৪২ জন যাত্রী ছিলেন।

ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরের আকাশে প্রায় ঘণ্টাখানেক চক্কর দেয় বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ উড়োজাহাজটি। শেষ পর্যন্ত চারবারের চেষ্টার পর পাইলটের বিশেষ দক্ষতায় রাত পৌনে দশটার দিকে নিরাপদে অবতরণ করে উড়োজাহাজটি।

ওই ফ্লাইটে থাকা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী (এমপি) বলেন, আল্লাহর রহমত ও পাইলটের বিশেষ দক্ষতার কারণে আমিসহ বিমানে থাকা সবাই প্রাণে বেঁচে যাই।

জরুরী অবতরণের পূর্বে বিমানের ভেতরের অবস্থার কথা বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, বিমানে থাকা যাত্রীরা সবাই আতঙ্কিত হয়ে পড়ে এবং দোয়া পড়তে থাকেন। এর মধ্যে অনেকেই ভয়ে অজ্ঞান হয়ে পড়েন। তবে আমি যত দোয়া-দুরুদ আছে সব পড়ছিলাম তখন এবং যতটা সম্ভব নিজেকে শক্ত রাখার চেষ্টা করছিলাম।

তিনি আরও বলেন, অবতরণে ব্যর্থ হওয়ায় বিমানটি চট্টগ্রামের বোয়ালখালী, রাউজান ও রাঙ্গুনিয়ার দিকে চলে যায়। তখন মনে হচ্ছিল বিমানটি পানিতে অথবা বোয়ালখালির পাহাড়ে পড়ে যাবে।

উল্লেখ্য, সন্ধ্যা সাতটা পয়তাল্লিশ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা উড়োজাহাজটি অবতরণের সময় বিকল হয়ে যায় ল্যান্ডিং গিয়ার। যান্ত্রিক ত্রুটির কথা জানানো হয় শাহ আমানত বিমান বন্দরের কন্ট্রোল টাওয়ারে। সঙ্গে সঙ্গে জরুরি অবতরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয় বিমান বন্দর কর্তৃপক্ষ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড