• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবির মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীরা প্রতিবছর দুই লক্ষ টাকা বৃত্তি পাবে : বেনজির

  গবি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০২১, ১৫:৫২
গবি
গবিতে নবীন বরণ (ছবি : অধিকার)

ঢাকা ২০ আসনের এমপি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে দীর্ঘদিন ধরেই অস্বাস্থ্যকর প্রতিযোগিতা চলে আসছে। কিন্তু গণ বিশ্ববিদ্যালয় শুরু থেকেই অত্যন্ত স্বল্প খরচে উন্নতমানের শিক্ষা প্রদান করে আসছে। এ সময় তিনি মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় প্রতিবছর দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

বুধবার (১ ডিসেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ট্রান্সপোর্ট চত্বরে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ১ম থেকে ৩য় সেমিস্টারের অধ্যয়নকারী এই তিন সেমিস্টারের শিক্ষার্থীদের একসাথে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বরে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেন।

সিএসই বিভাগের বিভাগীয় প্রধান করম নেওয়াজ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়টি একটি ব্যতিক্রমধর্মী বিশ্ববিদ্যালয়। এখানে শিক্ষার্থীদের সাফল্য চোখে পরার মতো। সিএসই বিভাগেরই অনেক শিক্ষার্থীরা তাদের যোগ্যতা বলে বিদেশে শিক্ষা গ্রহণ করছে। সর্বোপরি গণ বিশ্ববিদ্যালয় একটি অলাভজনক প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত, শপথ ও ফুলের তোড়ার মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় নবীন শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করেন। আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের সম্পন্ন হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]mail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড