• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইআইইউসিতে ইবি ক্লাবের সনদপত্র এবং পুরষ্কার বিতরণ

  আইআইইউসি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০২১, ১৪:১০
আইআইইউসি
ইবি ক্লাবের সনদপত্র এবং পুরষ্কার বিতরণ (ছবি : অধিকার)

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ইবি ক্লাব এর উদ্যোগে ‘পাবলিক স্পিকিং, ইফেক্টিভ রিজিউম রাইটিং অ্যান্ড উইনিং ইন্টারভিউ’ (পাবলিক স্পিকিং, ইফেক্টিভ রিজিউমি এবং উইনিং ইন্টারভিউ) ট্রেনিং প্রোগ্রামের সনদপত্র এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

ক্লাব সভাপতি এবং সহকারী অধ্যাপক মো: নিজাম উদ্দিনের সভাপতিত্বে, ক্লাব সহ সভাপতি এবং প্রভাষক মোহাম্মদ হারুন রশিদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রো-ভাইস চ্যান্সেলর এবং সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি ও ব্যাংকিং বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম এবং উক্ত বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মনির আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের সদ্য প্রাক্তন চেয়ারম্যান চেয়ারম্যান ড. মোহাম্মদ শরীফুল হক, ড. মুছা খান, রফিকুল ইসলাম রফিক, ক্লাব এক্সিকিউটিভ, ক্লাস রিপ্রেজেন্টিটিভবৃন্দ এবং বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন ১৫তম ব্যাচের মুনতাসির আলম। ইবি ক্লাবের জি এস মুস্তাফিজুর রহমানের বক্তব্যের পর আই আই ইউ সি ইবি ক্লাব সভাপতি এবং সহকারী অধ্যাপক মোহাম্মদ নিজাম উদ্দিন শুভেচ্ছা বক্তব্য দেন।

এসময় তিনি যারা প্রোগ্রামে অংশগ্রহণ করেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তিনি ছাত্রদেরকে পড়াশুনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজে অংশগ্রহণ করে কোয়ালিটি বাড়ানোর আহ্বান জানান। যারা প্রোগ্রামটিতে অংশগ্রহণ করেছেন এবং ট্রেনিং পেয়েছেন তাদের জীবনের গতিপথ পরিবর্তনে এবং স্কিল ডেভেলপমেন্ট-এ তা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই আশাবাদও ব্যক্ত করেন। সভাপতি তার বক্তব্যে ট্রেনিং প্রোগ্রামের প্রশিক্ষকদের শুভেচ্ছা জানান এবং তাদের অবদান স্মরণ করেন।

বিভাগের সদ্য প্রাক্তন চেয়ারম্যান চেয়ারম্যান ড. মোহাম্মদ শরীফুল হক বলেন, এক্সট্রা কারিকুলার এক্টিভিটির অংশগ্রহণ করে জ্ঞান বৃদ্ধির মাধ্যমে দেশের প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলোতে কীভাবে ভালো পজিশনে চাকরি পেতে পারেন।

এসব বিষয়ের ওপর তিনি গুরুত্ত্বারোপ করেন এবং এমন একটি প্রোগ্রাম আয়োজন করার জন্য ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানান।

বিভাগের সম্মানিত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মনির আহমেদ তার উপদেশমূলক বক্তৃতায় ইবি ক্লাবের সাময়িক বিভিন্ন প্রোগ্রামের বিষয় তুলে ধরে ক্লাবের প্রশংসা করেন এবং সব ছাত্রদের এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজ সম্পর্কিত প্রোগ্রাম গুলোতে অংশগ্রহণের জন্য বলেন।

বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম তার বক্তৃতায় তিনি বলেন, করোনা পরিস্থিতেও এমন একটি প্রোগ্রাম আয়োজনের জন্য ক্লাবের ভূয়সী প্রশংসা করছি।

তিনি আরও বলেন, ইকোনমিক্স অ্যান্ড ব্যাংকিং ডিপার্টমেন্ট থেকে অ্যাকাডেমিক বিষয়ে যেমন সফলতা দেখছি তেমনি এক্সট্রা কারিকুলার এক্সটিভিটিজেও তেমন সফলভাবে আমরা দেখতে চাই।

এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্মৃতিচারণ করেন। সবশেষে তিনি ভিসি মহোদয় এবং প্রো-ভিসি মহোদয়ের উদ্দেশ্যে বলেন তারা যেন বিভাগের ক্রাইসিস মোমেন্টে বিভাগের প্রতি সুনজর দেন এবং বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে তার বক্তৃতা শেষ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর এবং সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড মোহাম্মদ মছরুরুল মাওলা বলেন, পাবলিক স্পিকিং, রিজিউম রাইটিং, ইন্টার্ভিউ এসব বিষয়ে আরও দক্ষ হওয়ার জন্য ছাত্রদের আহ্বান করছি। এধরনের প্রোগ্রাম আরও বেশি বেশি আয়োজনের জন্য ইবি ক্লাবকে অনুরোধ করছি। পরে তিনি ক্লাবের প্রশংসা করেন এবং শিক্ষার্থীদের আরও উপদেশমূলক পরামর্শ দিয়ে তার বক্তৃতা শেষ করেন।

অতিথিদের বক্তব্য শেষে প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের সার্টিফিকেট এবং বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

সবশেষে ক্লাব সভাপতি এবং সহকারী অধ্যাপক মো. নিজাম উদ্দিন ছাত্রদের ইবি ক্লাবের সামগ্রিক কার্যকলাপে সহযোগিতা এবং সতস্পূর্তভাবে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড