• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

৪ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

  কুবি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০২১, ০৯:১০
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জেরে জুনিয়র শিক্ষার্থীর ফেসবুকে পোস্ট ও পাল্টা পোস্ট করে ঘুমের ওষুধ খেয়ে সিনিয়র এক শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা চালানোর ঘটনায় চার শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন স্বাক্ষরিত এক নোটিশে বিষয়টি জানানো হয়।

নোটিশপ্রাপ্তদের বুধবার (১ ডিসেম্বর) সকাল ৯ টার মধ্যে লিখিত বক্তব্য দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন এক ছাত্রীনিবাসে অতিথি আনাকে কেন্দ্র করে সিনিয়র-জুনিয়র দুই শিক্ষার্থীর মাঝে বাকবিতণ্ডা হয়। এসময় সিনিয়র ব্যাচের শিক্ষার্থী কাজী নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগের কয়েকজনের কর্মীকে ডেকে নিয়ে জুনিয়র শিক্ষার্থীকে শাসায়। পরে জুনিয়র শিক্ষার্থী শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের কয়েকজন কর্মীকে ডেকে নেয়। এসময় দুই পক্ষই তর্কে জড়িয়ে পড়লে বিষয়টি মীমাংসা করে দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ।

তবে রাত ১১টার দিকে ১৪তম ব্যাচের জুনিয়র শিক্ষার্থী নিরাপত্তা শঙ্কায় ভুগছেন দাবি করে বেশ কয়েকজনের নাম উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম পোস্ট করেন। এরপরেই ১৩তম ব্যাচের সিনিয়র শিক্ষার্থী ফেসবুকে পাল্টা একটি পোস্ট করে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

এ ঘটনায় দুই পক্ষই প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিলে সহকারী প্রক্টর ড. জান্নাতুল ফেরদৌসকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত শেষে এ ঘটনায় জড়িত সকলকে মৌখিকভাবে জিজ্ঞাসাবাদ শেষে চার শিক্ষার্থীকে কারণ কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অন্যদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির প্রধান ড. জান্নাতুল ফেরদৌস বলেন, একটি তুচ্ছ ঘটনাকে তারা একটি বড় আকার দিয়েছে। তদন্তে আমরা চার শিক্ষার্থীর সরাসরি এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট থাকার সত্যতা পেয়েছি । প্রক্টর বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি আমরা। যার প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, অভিযোগের প্রেক্ষিতে এ ঘটনায় সংশ্লিষ্ট সবাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে যে চার শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পাওয়া গিয়েছে, তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামীকাল সকালের মধ্যে লিখিত দিবেন তারা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড