• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমস্যা বিবেচনায় কুবিতে স্নাতকে ভর্তির সময় বৃদ্ধি

  কুবি প্রতিনিধি

৩০ নভেম্বর ২০২১, ১৫:৪৫
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কারিগরি সমস্যার কারণে আবেদন কার্যক্রম বিঘ্নিত হওয়ায় সময়সীমা ৫ দিন বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরি সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, সার্ভার সমস্যা থাকার কারণে অনেক শিক্ষার্থীই আবেদন করতে পারেনি। তাদের বিষয় বিবেচনা করেই আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভর্তি পরীক্ষা কমিটি।

জানা যায়, সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দেওয়ায় গত ২৮ নভেম্বর থেকে আবেদন করতে পারছেন না ভর্তিচ্ছুরা। কারিগরি সমস্যা নিরসনে গত ২৯ নভেম্বর ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সঙ্গে এক জরুরি সভা করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। সভায় দ্রুতসময়ে কারিগরি ত্রুটি সমাধানের নির্দেশ দেন উপাচার্য। এরপর জরুরি ভিত্তিতে পুরোনো সার্ভার পরিবর্তন করার ফলে এক দিন বন্ধ থাকে আবেদন প্রক্রিয়া। পরবর্তীতে নতুন সার্ভারে ‘ডাটা ইন্ট্রিগেশন’র পর গতকাল সোমবার রাত ৯টায় আবার সচল হয় স্নাতকে ভর্তির আবেদনের ওয়েবসাইট।

উল্লেখ্য, এবারের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। সার্ভার থেকে সব ইউনিটে আবেদন করা যাবে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিস্তারিত জানতে www.couadmission.com ক্লিক করতে হবে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১ ও ০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত যোগাযোগ করতে পারবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড