• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানারাত ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের দিনব্যাপী কর্মসূচি

  মানারাত ইউনিভার্সিটি প্রতিনিধি

২৮ নভেম্বর ২০২১, ০৯:৪৭
মানারাত
ব্যবসা প্রশাসন বিভাগের নবীন বরণ, সেমিনার ও গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে (ছবি : অধিকার)

রাজধানীর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের নবীন বরণ, সেমিনার ও গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়টির ব্যবসা প্রশাসন বিভাগ ও বিজনেস ক্লাবের সম্মিলিত উদ্যোগে আশুলিয়ার নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠানগুলো আয়োজন করা হয়।

সকাল দশটায় নবীন বরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। ছিল দোয়া মাহফিল ও সাংস্কৃতিক আয়োজন। এসময় উপস্থিত শিক্ষার্থীদের মাঝে বেশ প্রফুল্লতা দেখা যায়। নবাগত শিক্ষার্থী তাসনিয়া নিহা বলেন, উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেড়িয়ে বিশ্ববিদ্যালয়ের আঙিনায় পা দিয়েছি। স্বাভাবিকভাবেই মনের মধ্যে একটা ভাল লাগা কাজ করছে। বিশ্ববিদ্যালয়ের নতুন পরিবারের মানুষগুলোর আন্তরিকতা সেই ভাল লাগাটা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

সকাল এগারোটায় অনুষ্ঠিত হয় ক্যারিয়ার বিষয়ক সেমিনার। সহকারী অধ্যাপক আশিকুন্নবীর সঞ্চালনায় সেমিনারে সভাপতিত্ব করেন ব্যবসা প্রশাসন বিভাগের ডিন অধ্যাপক হারুনর রশীদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডক্টর নজরুল ইসলাম।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, মানুষ মরণশীল। প্রত্যেকে একদিন দুনিয়া থেকে বিদায় নেব। কিন্তু মৃত্যুর পরেও মানুষ বেঁচে থাকে তার কর্মে। আপনাদের এমন কিছু করতে হবে যেন মৃত্যুর পরেও কয়েক প্রজন্ম আপনাদের মনে রাখে। সেই সুকর্ম সম্পাদনে বিশ্ববিদ্যালয় আপনাদের সর্বাত্মক সহযোগিতা করবে।

এছাড়াও সেমিনারে শিক্ষার্থীদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আব্দুল্লাহ মামুন, সহকারী অধ্যাপক শামীম হোসেন ও সহকারী অধ্যাপক মিজানুর রহমান। এসময় বক্তারা শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

দুপুরে মধ্যাহ্ন ভোজন, বিকালে খেলাধুলা ও আড্ডার মধ্য দিয়ে শেষ হয় গেট টুগেদার প্রোগ্রাম।

এসময় বিদায়ী ব্যাচের শিক্ষার্থী রেদোয়ান আহমদে বলেন, অনেক আবেগ, ভালবাসা, স্মৃতি জড়িয়ে আছে এই বিশ্ববিদ্যালয়ে। এসব কিছু পিছনে ফেলে চলে যেতে হবে এই ভেবে খুব খারাপ লাগছে। তবে এই প্রস্থান চিরতরে নয়। চাইলেই আমরা আবার যেকোনো সময় বিশ্ববিদ্যালয়ে আসতে পারব। চষে বেড়াতে পারব ১২ বিঘার এই ক্যাম্পাস— এই ভেবে খানিকটা ভালোও লাগছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড