• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছের পুন:নিরীক্ষণের ফল শিগগিরই

  ক্যাম্পাস ডেস্ক

২৭ নভেম্বর ২০২১, ১৪:১৩
গুচ্ছ ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী (ফাইল ছবি)

চলছে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ফল পুন:নিরীক্ষণের যাচাই-বাছাইয়ের কাজ। শিগগিরই এই পুন:নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে। এমন তথ্যই দিয়েছেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে তিনি গণমাধ্যমকে জানান, গুচ্ছের ভর্তি পরীক্ষা ফল পুন:নিরীক্ষণের যাচাই-বাছাইয়ের কাজ শেষ পর্যায়ে। শিগগির ফল প্রকাশ করা হবে।

তবে নির্দিষ্ট দিনক্ষণের ব্যাপারে কিছু বলেননি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর ফলাফল পুন:নিরীক্ষণের আবেদনের সময় শেষ হয়। এতে এক হাজার ৫০০ জনের বেশি ভর্তিচ্ছু আবেদন করেছেন। সেসময় পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছিলেন, ‘ম্যানুয়াল’ পদ্ধতিতে পরীক্ষার খাতা পুন:নিরীক্ষণ করা হবে।

গত ৭ নভেম্বর থেকে ফল পুন:নিরীক্ষণের আবেদন শুরু হয়। গুচ্ছ ভর্তি সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইট থেকেই শিক্ষার্থীরা পুন:নিরীক্ষণের আবেদন করেন। এজন্য প্রত্যেককে ২ হাজার টাকা করে ফি পরিশোধ করতে হয়েছে। তবে পুন:নিরীক্ষণ শেষে শুধু ফলাফল পরিবর্তন হলে সেক্ষেত্রে ভর্তিচ্ছুদের সব ফি ফেরত দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর বাণিজ্য অনুষদের (সি ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মত আয়োজিত সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। তবে ‘ক’ ও ‘খ’ ইউনিটের ন্যায় ‘সি’ ইউনিটের ফলাফল ঘিরেও শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা যায়। পরে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ফলাফল পুন:নিরীক্ষণের সুযোগ করে দেয় কর্তৃপক্ষ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড