• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরকৃবিতে প্রফেসর তোফায়েল আহমেদ দ্বিতীয় মেয়াদে ট্রেজারার নিযুক্ত

  বশেমুরকৃবি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০২১, ০৯:১২
প্রফেসর তোফায়েল আহমেদ
প্রফেসর তোফায়েল আহমেদ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) কৃষিবনায়ন ও পরিবেশ বিভাগের প্রফেসর তোফায়েল আহমেদকে চার বছরের জন্য দ্বিতীয় মেয়াদে ট্রেজারার হিসাবে নিয়োগ প্রদান করেছেন।

প্রফেসর তোফায়েল আহমেদ ১৯৭২ সনে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে প্রথম শ্রেণীতে অনার্স ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবনায়ন ও পরিবেশ বিভাগ থেকে প্রথম শ্রেণিতে মাস্টার্স অব সায়েন্স ডিগ্রি অর্জন করে তিনি জাপানের ইবারাকি বিশ্ববিদ্যালয়ের রিজিওনাল এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স গ্র্যাজুয়েট স্কুল অব এগ্রিকালচার থেকেও ২০১০ সালে এমএস ডিগ্রী অর্জন করেন।

প্রফেসর তোফায়েল আহমেদ ইতোপূর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), পরিচালক (ছাত্র কল্যাণ), প্রভোস্ট, বিভাগীয় প্রধানসহ অনেক গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। প্রফেসর আহমেদ’র তত্ত্বাবধানে ২০ জন শিক্ষার্থী মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। তার ৪৮টি গবেষণা প্রবন্ধ রয়েছে। তিনি কৃষিবিদ ইনস্টিটিউটশন, জাইকা অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ অনেকগুলি পেশাজীবী সংগঠনের সদস্য। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত আছেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড