• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবির বর্ষসেরা প্রতিবেদক অধিকারের আহমেদ ইউসুফ

  নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ১৪:৫৯
কুবি
পুরস্কার গ্রহণ করছেন আহমেদ ইউসুফ (ছবি : অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অফিস উদ্বোধন ও বার্ষিক রিপোর্টার্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এতে বর্ষসেরা প্রতিবেদক হিসেবে প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক অধিকারের কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রতিনিধি আহমেদ ইউসুফ আকাশ।

রবিবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সমিতির নতুন কার্যালয়ে ফিতা ও কেক কেটে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কুবিসাসের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এ দিন সংবাদকর্মীদের বার্ষিক রিপোর্টার্স অ্যাওয়ার্ড ও ফটো কন্টেস্ট বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সভাপতি তানভীর সাবিক। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, তোমরা অবশ্যই ন্যায়ের পক্ষে থাকবে। কেননা তরুণ বয়সে যদি সত্য বলার অভ্যাস করতে না পারো, আমাদের বয়সে এসে তা আর সম্ভব হবে না। মনে রাখবে, পেশি আর গায়ের জোরে কখনো কোনো কিছু আদায় করা যায় না। বর্তমান প্রশাসন অনেক আন্তরিক, তোমাদের যেকোনো যৌক্তিক চাওয়া আমরা অগ্রাধিকার ভিত্তিতে দিতে বাধ্য।

এই অনুষ্ঠানে সাংবাদিক সমিতির সেরা প্রতিবেদক ও উদীয়মানদের রিপোর্টার্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেরা প্রতিবেদক হিসাবে নির্বাচিত হয়েছেন দৈনিক মানবকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজমুল সবুজ।

সেরা প্রতিবেদক ক্যাটাগরিতে প্রথম হয়েছেন আহমেদ ইউসুফ (দৈনিক অধিকার), দ্বিতীয় হয়েছেন মহিউদ্দিন মাহি (ডেইলি নিউ এইজ) এবং তৃতীয় হয়েছেন আবু বক্কর সিদ্দিক ফরহাদ (দৈনিক সময়ের আলো)।

এ ছাড়া সেরা উদীয়মান প্রতিবেদক ক্যাটাগরিতে পুরস্কার বিজয়ী হন মানছুর আলম অন্তর (দৈনিক নয়া শতাব্দী), জুবায়ের রহমান (দৈনিক ডাক প্রতিদিন) এবং রকিবুল হাসান (বাংলাদেশ প্রতিবেদন)। এ ছাড়া অনুষ্ঠানে সাংবাদিক সমিতির ফটোগ্রাফি কনটেস্ট ২০২০ এ বিজয়ী ১০ জন সেরা ফটোগ্রাফারের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সেরা প্রতিবেদক নির্বাচিত হওয়ায় আহমেদ ইউসুফ অনুভূতি প্রকাশ করে বলেন, আমার ক্যাম্পাস জীবনে সাংবাদিকতার হাতেখড়ি দৈনিক অধিকারের সাথে, যেই পত্রিকাটি আমাকে সাংবাদিকতা শিখিয়েছে। আজকের এই অর্জনের কৃতিত্ব পুরোটাই তাদের যারা তিল তিল করে আমাকে গড়েছে বিশেষত সাংবাদিক সমিতি এবং আমার পরিবারের মানুষজন। পাশাপাশি আমার প্রিয় মানুষের প্রতি এই অর্জন উৎসর্গ করলাম। সবার দোয়া চাই যেন সামনে অনেকদূর পথ যেতে পারি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড