• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৮ নভেম্বর থেকে চবির ‘সাবজেক্ট চয়েজ’ পূরণ শুরু

  ক্যাম্পাস ডেস্ক

২২ নভেম্বর ২০২১, ১১:৫১
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

আগামী ২৮ নভেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে বিভাগ বা ইনস্টিটিউট পছন্দক্রম (সাবজেক্ট চয়েজ) পূরণ করতে পারবেন।

রোববার (২১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ২৭তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কোটায় উত্তীর্ণ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আলাদাভাবে অনলাইনে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করতে হবে।

সিদ্ধান্ত অনুযায়ী, সাধারণ আসনের জন্য আগামী ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ইউনিটে এবং আগামী ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত বি-১ ও ডি-১ উপ-ইউনিটে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করা যাবে।

এছাড়া কোটার আসনের জন্য চার ইউনিট ও দুটি উপ-ইউনিটে আগামী ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করা যাবে।

সাধারণ আসনের জন্য ‘এ’ ইউনিটে ১ থেকে ৮০০০ মেধাক্রম পর্যন্ত, ‘বি’ ইউনিটে ১ থেকে ৮৫৩৬ মেধাক্রম পর্যন্ত, ‘সি’ ইউনিটে ১ থেকে ৮০০ মেধাক্রম পর্যন্ত এবং ‘ডি’ ইউনিটে ১ থেকে ৯৫৮৯ মেধাক্রম পর্যন্ত ভর্তিচ্ছুরা বিষয় পছন্দক্রম পূরণ করতে পারবেন।

অন্য দিকে, কোটার আসনের জন্য ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণ সব শিক্ষার্থী ও প্রতিবন্ধী কোটায় আবেদন করা সবাই নির্দিষ্ট সময়ে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করতে পারবেন।

এছাড়া, ডি-১ ও বি-১ উপ-ইউনিটে লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থী (সাধারণ ও কোটা) নির্দিষ্ট সময়ে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করতে পারবেন।

নির্দিষ্ট সময়সীমার মধ্যে অনলাইনে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ না করলে শিক্ষার্থীর ভর্তির প্রার্থিতা বাতিল হয়ে যাবে বলে জানানো হয়েছে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য চবির ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড