• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকদের মাঝে বশেমুরকৃবির বিনামূল্যে বীজ বিতরণ

  বশেমুরকৃবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০২১, ১১:১৫
বশেমুরকৃবি
১০০ জন প্রকৃত কৃষকদের মাঝে ধান ও ডাল ফসলের বীজ বিতরণ করা হয় (ছবি : দৈনিক অধিকার)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ-২০২১ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের বীজ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এই উপলক্ষ্যে গাজীপুর সদর উপজেলার কাউলতিয়া গ্রামে এক বীজ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কৃষি এখন মর্যাদাপূর্ণ ও লাভজনক পেশা, এটা আজ আর অবহেলা ও অমর্যাদার কোনো পেশা নয়।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নত ও জনপ্রিয় প্রযুক্তি ব্যবহার করে কৃষকদের লাভবান হওয়ার সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয় মেধাবী কৃষি গ্র্যাজুয়েট তৈরির পাশাপাশি উদ্ভাবিত উন্নতজাত ও প্রযুক্তিসমূহ আগ্রহী কৃষক পর্যায়ে ছড়িয়ে দেওয়াও আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে অচিরেই কাউলতিয়া গ্রামে একটি মডেল ভিলেজ স্থাপন করা হবে।

পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে এ সময় বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, প্রক্টর সহযোগী পরিচালকসহ (বহিরাঙ্গন কার্যক্রম) অন্যান্য শিক্ষক, কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : গবিতে কোভিড-১৯ শীর্ষক প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

কৃষকবৃন্দ তাদের প্রতিনিধির মাধ্যমে ফসল চাষের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং তার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেওয়া হয়।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন জাতের ধান ও ডাল ফসলের বীজ ১০০ জন প্রকৃত কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড