• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাফ ভাড়ার জেরে কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি

  তিতুমীর কলেজ প্রতিনিধি

২১ নভেম্বর ২০২১, ০৯:১৫
বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ
বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ (ফাইল ছবি)

হাফ পাস দেওয়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ফারহানা রহমান নামের এক শিক্ষার্থীকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে 'ঠিকানা' বাসের কর্মীর বিরুদ্ধে। শিক্ষার্থী উক্ত কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণিতে অধ্যয়নরত।

শনিবার (২০ নভেম্বর) শনিরআখড়া থেকে কলেজে আসার পথে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী দৈনিক অধিকারকে বলেন, আমার বাসা শনিরআখড়া। এখান থেকে কলেজের ভাড়া ১০ টাকা। প্রতিদিন ১০ টাকা দিয়েই যাচ্ছি। আজকে কাজে (কলেজ বন্ধ ছিল) কলেজে গিয়েছিলাম। যাওয়ার সময় ঠিকানা বাসে করে গিয়েছিলাম। তো আজকে হেল্পার ভাড়া রাখছে ১৫ টাকা। আমি তাকে ভালো করেই বলছিলাম আমার ১০ টাকা ফেরত দিতে (২০ টাকা দিয়েছিলাম)। কিন্তু সে না দিয়ে উল্টা বলে ‘দিমু না কী করবি কর’ এরপর চিল্লানোর পর সে বলে, ‘গলা বড় করবি না ৫ টাকা নে নাহয় নাইমা যা’। বাসের একটা মানুষও তাকে একটা কথাও বলে নাই। এমনকি একজন পুলিশ ছিল সেও কিছুই বলে নাই। এরপর নামার সময় ৫ টাকা হাতে ধরায় দেয় এবং ধর্ষণের ইঙ্গিত দেওয়া নানা ধরণের অশ্লীল ভাষা ছুড়তে থাকে। এসব কথা যখন বলছে বাস তখন চলতে শুরু করেছে। তাই আমি তাকে কিছু বলার সু্যোগও পাইনি আর বাসের নাম্বার নোট করারও সুযোগ পাইনি। জোরে বাস টেনে চলে গেছে।

বাসের কর্মীর এমন আচরণের যথাযথ বিচার দাবি করেছেন ভুক্তভোগী ফারহানা রহমান।

এ দিকে, উক্ত ঘটনার জেরে ক্ষোভে ফুঁসে ওঠেছে কলেজের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (২১ নভেম্বর) কলেজের সামনে মানববন্ধন এবং সড়ক অবরোধ এর ডাক দেয় তারা। শিক্ষার্থীদের দাবি- ১. স্টুডেন্টদের বাসে হাফ পাস নিশ্চিত করতে হবে, ২. স্টুডেন্টদের সাথে খারাপ ব্যবহার করা যাবে না, ৩. কলেজের সামনে সুন্দরমতো গাড়ি থামাতে হবে, ৪. স্টুডেন্টদের সম্মান সহকারে বাসে উঠাবে।

এর আগে, গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) হাফ ভাড়া দেওয়ায় তিতুমীর কলেজের ৪ শিক্ষার্থী পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে সেফটি বাসের চালক ও হেল্পারের বিরুদ্ধে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড