• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে হলের সার্বিক অবস্থা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০২১, ১৩:১৩
বশেমুরবিপ্রবি
সভায় শিক্ষার্থীরা তাদের নানা সমস্যার কথা প্রভোস্টের নিকট তুলে ধরেন (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রাসেল হলে ‘করোনা পরবর্তী আবাসন ব্যবস্থা : সমস্যা ও প্রত্যাশা’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় হলের ডাইনিং রুমে শিক্ষার্থীদের সঙ্গে হল প্রশাসনের এ সভার আয়োজন করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি।

সভায় হলের শতাধিক শিক্ষার্থীর উপস্থিততে শিক্ষার্থীরা তাদের নানা সমস্যার কথা প্রভোস্টের নিকট তুলে ধরেন। এছাড়া তারা হলের উন্নয়নে প্রয়োজনীয় বিষয়গুলো হল প্রশাসনের নিকট উপস্থাপন করেন। পরবর্তীতে হল প্রভোস্ট এ সমস্যাগুলো নিয়ে হল প্রশাসনের কার্যক্রম ও পরিকল্পনা তুলে ধরেন। এ সময় হল প্রশাসনের মধ্য থেকে উপস্থিত ছিলেন উক্ত হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়া ও সহকারী প্রভোস্ট শিহাব আহমেদ।

সভায় শিক্ষার্থীরা হলের পরিস্কার-পরিচ্ছন্নতা, পানির ওভার ফ্লো, গণরুম সমস্যা এবং ডাইনিং এর নিম্নমানের খাবার ইত্যাদি সমস্যা তুলে ধরেন। পাশাপাশি হলে কেন্দ্রীয়ভাবে ওয়াইফাই সংযোগ, স্বতন্ত্র মসজিদ, উন্নতমানের রিডিং রুম, গেইম রুম প্রতিষ্ঠার দাবি জানান।

খাবারের মানোন্নয়ন প্রসঙ্গে মো. ফায়েকুজ্জামান মিয়া বলেন, ডাইনিং চালুর পর আমরা সর্বোচ্চ চেষ্টা করছি খাবারের মান নিশ্চিত করে ভালো কাউকে দায়িত্ব দিতে। আমরা এখনো কাউকে স্থায়ীভাবে দায়িত্ব দেইনি। বর্তমানে যারা আছে তাদেরকেও পর্যবেক্ষণের মধ্যে রেখেছি। যদি তারা খাবারের মান নিশ্চিত করতে পারে তাহলে তাদেরকে স্থায়ীভাবে রাখব, অন্যথায় রাখব না। যেহেতু বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমরা খাবারের জন্য কোনো ফান্ড পাচ্ছি না তাই মূল্য কমানো সম্ভব হচ্ছে না। তবে আমরা চেষ্টা করছি খাবারের জন্য বিশ্ববিদ্যালয় থেকে ফান্ড নেয়ার।

এ সময় তিনি শিক্ষার্থী ও ডাইনিং পরিচালকের উপস্থিতিতে খাবারের তালিকা ও মূল্য নির্ধারণ করে দেন।

আরও পড়ুন : অছাত্র-চাকরিজীবী-বিবাহিততেই ঠাসা কুবি ছাত্রলীগ

পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে প্রভোস্ট বলেন, আমরা নিয়মিতই খোঁজ খবর রাখছি যে পরিচ্ছন্নতাকর্মীরা ঠিকভাবে কাজ করছে কি না। কাজে গাফিলতির কারণে আমরা ইতোমধ্যেই অনেককেই পরিবর্তন করেছি। এখন থেকে আরও কড়া নজরদারি করা হবে এবং আমাদের সবার উচিত নিজ জায়গা থেকে হলের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সহায়তা করা।

হলের অবকাঠামো নির্মাণের বাকি কাজগুলো সম্পন্ন হলে গণরুম, রিডিং রুম, গেমিংরুমসহ আরও অনেক সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড