• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাচাই প্রক্রিয়ায় গরমিল, বুটেক্স ভর্তি পরীক্ষার ফল স্থগিত

  ক্যাম্পাস ডেস্ক

১৮ নভেম্বর ২০২১, ১৬:০৬
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

স্থগিত করা হয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বুধবার ফল বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত হয়। এই ফলাফলে ৩ হাজার ১৬ জনের মেধা তালিকা প্রকাশ করা হয়। ফলাফল প্রকাশের পর বিভিন্ন সূত্রের (টেলিফোন ও ই-মেইল) মাধ্যমে প্রকাশিত ফলাফলের বিষয়ে বেশ কিছু আপত্তি আসে। এই আপত্তির প্রেক্ষিতে আজ অনুষ্ঠিত ভর্তি কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক প্রকাশিত ভর্তি পরীক্ষার ফলাফল আপাতত স্থগিত ঘোষণা করা হলো।

প্রসঙ্গত, গত শুক্রবার (১২ নভেম্বর) ঢাকার মোট ৬টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে এতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী অংশ নেন। ভর্তি পরীক্ষা ২০০ নম্বরের (লিখিত টাইপ) ছিল আর সময় মোট ২ ঘণ্টা।

বুধবার (১৭ নভেম্বর) রাতে ৩ হাজার ১৬ জনকে উত্তীর্ণ করে বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর থেকে ফলাফল যাচাই প্রক্রিয়ায় গরমিলের অভিযোগ তুলে একাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের অভিযোগ, অনেক ভালো পরীক্ষা দিয়েও মেধাতালিকাতো দূরে, ৩ হাজারের মধ্যেও নাম নেই। আবার অনেকে অর্ধেক মার্কসের উত্তর দেওয়ার পরও মেধাতালিকায় নাম এসেছে। এজন্য তারা ফল স্থগিত কিংবা ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সুযোগ দিতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানায়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড