• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের আশ্বাসে সড়ক ছাড়ল ঢাকা কলেজ শিক্ষার্থীরা

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২১, ১৩:০৮
ঢাকা কলেজ
বিক্ষোভরত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

দ্রুত পরিবহন মালিকদের সঙ্গে বসে আনুষ্ঠানিকভাবে হাফ পাস নিশ্চিত করা হবে— এমন আশ্বাসের পর সড়ক ছেড়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটে সড়ক ছেড়ে ক্যাম্পাসে প্রবেশ করে শিক্ষার্থীরা।

এর আগে সকাল ১০টার দিকে হাফ পাস নিশ্চিতের দাবিতে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে বিক্ষোভ শুরু করে উচ্চ মাধ্যমিক ও স্নাতক শ্রেণীর শিক্ষার্থীরা।

এ সময়, আটকে দেওয়া হয় বেশ কয়েকটি কোম্পানির বাসও। পরে পুরো সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করতে ও শিক্ষার্থীদের সাথে পরিবহন শ্রমিকদের বাজে ব্যবহার বন্ধ করার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের।

শিক্ষকদের আশ্বাসে অবরোধ ও বিক্ষোভ প্রত্যাহার করা হয়েছে জানিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থী তামিম ইকবাল বলেন, প্রশাসন আশ্বাস দিয়েছে তারা হাফ ভাড়া নিশ্চিত করবে। এজন্য আমরা রাস্তা ছেড়ে দিয়েছি। শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিত না করলে আবারও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো.আব্দুল কুদ্দুস সিকদার বলেন, শিক্ষার্থীদের অনেক অভিযোগ আছে। তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হয় না। অনেক সময় খারাপ ব্যবহার করে। ধাক্কা দিয়ে গাড়ি থেকে নামিয়ে দেয়। তবে এসবের সমাধান তো গাড়ি আটকিয়ে, রাস্তা অবরোধ করে হবে না। আমরা শিক্ষার্থীদেরকে বুঝিয়েছি, মালিক সমিতির সঙ্গে বসে এসব সমস্যার সমাধান করব।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড