• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৭ নভেম্বর ২০২১, ১৩:৫৩
সাত কলেজ
সাত কলেজ লোগো (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের স্নাতক শ্রেণীর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ২০২০-২১ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষায় পাশের হার ৬৭ দশমিক ৯ শতাংশ।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, এবছর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আবেদন করেছিল ৩০ হাজার ৮২৮ জন। সাতটি কলেজে ১১ হাজার ৯০৫টি সিটের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছেন ২১ হাজার ১৩২ জন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে পাশ করেছেন ১৪ হাজার ৩৮২ জন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় দেওয়া শিক্ষার্থীরা তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট- https://cutt.ly/wEjvGJE এ লগইন করে ফল দেখতে পারবেন।

এছাড়াও রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU CHM টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএসে পরীক্ষার্থীরা তার ফল জানতে পারবেন।

ভর্তি কমিটির দেওয়া তথ্য মতে, এবারের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন দারুণ নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মো. নাজমুল ইসলাম। ভর্তি পরীক্ষার তার স্কোর ৮৭। সর্বমোট প্রাপ্ত নাম্বার ১০৭।

এছাড়া দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সরকারি কলেজের শিক্ষার্থী মো. আবু কাউসার। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৬। তার মোট স্কোর ১০৬।

তৃতীয় হয়েছেন সরকারি বাংলা কলেজের শিক্ষার্থী রাকিব হোসেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৭। তার মোট স্কোর ১০৫.৯৪।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর রাজধানীর ১০টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড