• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ববিতে বিক্ষোভ কর্মসূচি

  ক্যাম্পাস ডেস্ক

১৪ নভেম্বর ২০২১, ১৫:৫২
ববি
বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ কর্মসূচি পালন করেন তারা (ছবি : সংগৃহীত)

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (১৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজন মাহমুদের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জামান কবির, ইংরেজি বিভাগের শিক্ষার্থী আনিকা সরকার, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ, মাসুম রানা ও মাহমুদুল হাসান তমাল প্রমুখ।

জামান কবির বলেন, সরকারকে জিম্মি করে পরিবহন মাফিয়ারা ইচ্ছামতো ভাড়া বৃদ্ধি করেছে। বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় সরকার না কি তেলের দাম বৃদ্ধি করেছে। সরকার বিদেশ থেকে তেল আমদানি রাতারাতি করে না। মিনিমাম ৬ মাসের তেল আমদানি করে রাখে। দ্রব্যমূল্য বাড়াতে সাধারণ মানুষ ভালো করে খেতে পারছেন না। আশা করি দায়িত্বশীলরা এ দিকে নজর দিবেন।

সুজন মাহমুদ বলেন, জ্বালানি তেলের দাম লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে, কিন্তু বরিশালে এলপিজি চালিত সিএনজিগুলো অনৈতিকভাবে রূপাতলী থেকে সদর পর্যন্ত ভাড়া ২০ টাকা করে দিয়েছে। অতিরিক্ত এ ভাড়া শিক্ষার্থীদের জীবনযাত্রায় বাড়তি চাপ সৃষ্টি করেছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড