• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির ‘ক’ ইউনিটের ফল আগামী সপ্তাহে

  ক্যাম্পাস ডেস্ক

২৭ অক্টোবর ২০২১, ১৩:৪১
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

শেষ পর্যায়ে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ। আগামী দুই/তিনদিনের মধ্যে তা শেষ হয়ে যাবে। এরপর অনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার এমসিকিউ অংশ আরও আগেই দেখা শেষ হয়েছে। লিখিত অংশ দেখা হলেও সেটি আবার চেক করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষ না হওয়ায় চলতি সপ্তাহে ফল প্রকাশ সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মিহির লাল সাহা বলেন, চলতি সপ্তাহের আর একদিন বাকি আছে। তাই এই সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব হবে না।

তিনি আরও বলেন, লিখিত অংশ থাকায় ফল তৈরিতে সময় লাগছে। আমরা প্রতিটি শিক্ষার্থীকে যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে ভর্তির সুযোগ দিতে চাই। সেজন্য কিছুটা দেরি হচ্ছে। ভর্তি নীতিমালায় বলা আছে ফল প্রকাশ করতে অন্তত একমাস সময় লাগবে। সে হিসেবে এখনো দেরি আছে। আশা করছি আগামী তিন/চারদিনের মধ্যে আমরা 'ক' ইউনিটের ফল প্রকাশ করতে পারব।

উল্লেখ্য, গত ১ অক্টোবর ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর 'ক' ইউনিটে ১ হাজার ৮১৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছিলেন এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড