• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফি কমানোর দাবিতে আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২১, ১২:১৩
বশেমুরবিপ্রবি
আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন ফি কমানোর দাবিতে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় থেকে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

আন্দোলনরত সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাজহারুল ইসলাম আকাশ বলেন, আমরা বিভিন্ন ফি কমানোর দাবি নিয়ে এ কর্মসূচি পালন করছি। সাবেক উপাচার্য খোন্দকার নাসিরুদ্দিন বিদায়ের পূর্বে শিক্ষার্থীদের ১৪ দফা দাবি মেনে নিয়েছিল। সেগুলোর মধ্যে বর্ধিত ফি কমানোর কথা ছিল কিন্তু তা কমেনি। করোনা পরবর্তী সময়ে বর্ধিত ফি কমানোর জন্য আমরা প্রশাসন বরাবর স্মারকলিপি দিয়েছি। কিন্তু সেটা সম্পূর্ণ অগ্রাহ্য করে বর্ধিত ফিসহ ভর্তি বিজ্ঞপ্তি দিয়েছে তারা। এজন্যে সব শিক্ষার্থী অসন্তুষ্ট। এরই প্রেক্ষিতে আজকে আন্দোলন চলছে।

তিনি আরও বলেন, প্রশাসন পূর্বের ভর্তি বিজ্ঞপ্তি বাতিল করেছে এটা সম্পূর্ণ নতুন একটা নাটক। আর নাটকের নামে প্রহসন। আমাদের আন্দোলন ততক্ষণ পর্যন্ত চলবে যতক্ষণ না আমাদের সকল দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি না করা হবে।

এ দিকে, পূর্বে প্রকাশিত ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিদ্বয় পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড.এ কিউ এম মাহবুব বলেন, আগামী মঙ্গলবার শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে ফি সংক্রান্ত বিষয়টি সমাধান করব। ইতোমধ্যে আমরা করোনাকালের পরিবহন ফি এবং হল ফি সম্পূর্ণ মওকুফ করেছি। এছাড়া আরও কিছু ফি কমিয়েছি। এরপরও শিক্ষার্থীদের কোনো দাবি থাকলে আমি সেগুলোও শুনবো।

আরও পড়ুন : ইচ্ছা'র ‘মাস্কআপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ কর্মসূচি পালিত

তিনি আরও বলেন, ইউজিসি এবং মন্ত্রণালয়কে ইতোমধ্যে ফি কমানোর বিষয়টা জানানো হয়েছে এবং এর বেশি ফি না কমানোর জন্য বলা হয়েছে। কাউন্সিলিং ফি শিক্ষার্থীদের কল্যাণেই করা হয়েছিল। কিন্তু শিক্ষার্থীদের আপত্তি থাকলে এটা বাদ দেওয়া হবে। আমি চাই না তারা আন্দোলন করুক। তাদের কোনো দাবি থাকলে তারা আমাকে জানাবে এবং আলোচনার মাধ্যমে সমাধান হবে।

প্রসঙ্গত, গত রবিবার (২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নতুনভাবে নির্ধারিত ফিসমূহ প্রকাশ করা হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড