• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৯ মাস পর আবাসিক হল খুলছে জাককানইবিতে

  জাককানইবি প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২১, ১০:১৬
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ১৯ মাসের বেশি সময় বন্ধ থাকার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীদের জন্যে অগ্নি-বীণা ও দোলন-চাঁপা আবাসিক হল দুটি খুলছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ক্ষেত্রে আবাসিক হলে উঠতে শিক্ষার্থীদের কমপক্ষে এক ডোজ করোনার টিকার গ্রহণ করতে হবে।

সোমবার (২৫ অক্টোবর) থেকে শিক্ষার্থীদের হলে উঠাতে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের এই দুটি হল খোলার পর থেকে শিক্ষার্থীদের জন্যে সরাসরি অ্যাকাডেমিক ক্লাস শুরু করতে স্ব-স্ব বিভাগকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ সময় হল বন্ধ থাকার পর শিক্ষার্থীদের হলে উঠাতে পারাটা আমাদের জন্যে খুশির বিষয়। এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সংখ্যা প্রায় সাড়ে ৭ হাজার। বিপরীতে এখন পর্যন্ত ছেলেদের জন্যে অগ্নি-বীণা ও মেয়েদের জন্যে দোলন-চাঁপা নামের দুটি হল চালু রয়েছে যেখানে আসন সংখ্যা ৪২৮ টি।

রেজিস্ট্রার আরও জানান, ২৫ অক্টোবরের পরে থেকে বিভাগগুলো তাদের বিভাগীয় কমিটির সিদ্ধান্তের আলোকে সরাসরি শিক্ষার্থীদের ক্লাস নিতে পারবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত আরও ২টি হল চালুর শেষ মুহূর্তের কাজ চলছে। জানা যায়, নতুন হল দুটিতে প্রায় ২৫০০ শিক্ষার্থী আবাসন সুবিধা পাবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড