• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  ক্যাম্পাস ডেস্ক

২৩ অক্টোবর ২০২১, ১৫:১৪
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরিদর্শন শেষে উপাচার্য গণমাধ্যমকে বলেন, সব কেন্দ্রেই সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোথাও এখন পর্যন্ত অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত বা অস্বস্তিকর খবর পাওয়া যায়নি। সব জায়গায়ই ভালোভাবে পরীক্ষা হচ্ছে।

এ সময় ফল প্রকাশ ও ক্লাস শুরুর বিষয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষার লিখিত অংশ থাকায় গুণগত পর্যবেক্ষণের মাধ্যমে ফল তৈরির কাজ চলছে। ফল প্রকাশের পর দ্রুত সময়ের মধ্যে ভর্তি কাজ শেষ করে ক্লাস শুরু করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, পরীক্ষার শেষ পর্যন্ত আমরা কোনো ধরনের খারাপ সংবাদ পাইনি। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন : ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা আজ, আসনপ্রতি লড়বেন ৭৪ জন

উল্লেখ্য, প্রথমবারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার কেন্দ্রগুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)।

‘ঘ’ ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার ৫৭০টি। এ বছর এ আসনের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা এক লক্ষ ১৫ হাজার ৮৮১ জন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড